ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১৬:৩৫
প্রতীকী ছবি

রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. শওকাত আলীর ব্যক্তিগত মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণার অভিযোগ উঠেছে। এ নিয়ে সবাইতে সর্তক থাকার পরামর্শ দিয়েছেন ইউএনও। একই সঙ্গে তিনি সোমবার সকালে থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন বলে জানিয়েছে পুলিশ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মুহা. শওকাত আলীর ব্যবহৃত মোবাইল নম্বর ক্লোন করে সম্প্রতি একটি সংঘবদ্ধ চক্র ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার ও বিভিন্ন ইউপি চেয়ারম্যানদের সঙ্গে ফোনে যোগাযোগ করছে। চক্রটি টিআর, কাবিখা সংক্রান্ত বিভিন্ন বরাদ্দ-উপবরাদ্দ প্রদানের কথা বলে অর্থ দাবি করছে। ঘটনা টের পেয়ে গ্রামীণফোন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হওয়া গেছে- নম্বরটি ক্লোনিং করেছে চক্রটি।

তানোরের তালন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম জানান, রবিবার সকাল সাড়ে ৯টার দিকে ইউএনও পরিচয় দিয়ে ইউএনওর নম্বর থেকে তার সাথে যোগাযোগ করেন এক ব্যক্তি। বিশেষ বরাদ্দ এসেছে জানিয়ে কিছু টাকা বিকাশ করতে বলেন তিনি। ওই ব্যক্তির কথাবার্তা সন্দেহজনক হওয়ায় সংযোগ বিচ্ছিন্ন করেন চেয়ারম্যান।

জানতে চাইলে ইউএনও মুহা. শওকাত আলী বলেন, একটি সংঘবদ্ধ চক্র মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণার চেষ্টা চালিয়েছে। বিষয়টি পুলিশকে জানিয়েছি, তারা ব্যবস্থা নিচ্ছে। এ বিষয়ে জনপ্রতিনিধিদের সতর্ক থাকতে বলা হয়েছে।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় একটি জিডি হয়েছে। পুলিশ অভিযুক্তদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা করছে।

এর আগেও গত ৭ জুন ইউএনও মুহা. শওকাত আলীর ব্যক্তিগত মোবাইল নম্বর ক্লোন করে প্রতারক চক্র। তখনও বরাদ্দ পাইয়ে নেয়ার নামে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌর মেয়রদের কাছে অর্থ দাবি করা হয়।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত