অপোর সেলফি ফোন কেন কিনবেন?

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১৭:৩৪

অসাধারণ সব ফিচার আর নতুন চমক নিয়ে স্মার্টফোন জগতে হাজির হয়েছে দ্যা সেলফি এক্সপার্ট অ্যন্ড লিডার অপো এফ৫। সময়ের সাথে পরিবর্তনে বিশ্বাসী অপো, এফ৫-এও নিয়ে এসেছে বেশকিছু চমক। এফ৫-এর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স প্রযুক্তি এবং সুন্দরতর ও প্রাণবন্ত সেলফিতে মুগ্ধ না হয়ে উপায় নেই।

আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি এবং ক্যামেরা

এফ৫-এর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি টেকনোলোজি, একটি গ্লোবাল ডাটাবেজ-এর উপর ভিত্তি করে মুখের আকার ও গঠন চিহ্নিত করে এবং একটি চেহারার গঠন ও আকার অন্যটি থেকে সহজেই আলাদা করতে পারে। সেলফিকে প্রাণবন্ত করে তুলতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স-এর ব্যবহার বিষয়ে প্রফেশনাল ফটোগ্রাফার ও মেক-আপ আর্টিস্টদের পরামর্শ নেওয়া হয়। অপো এফ৫-এ আছে আল্ট্রা সেনসিটিভ এফ২.০ অ্যাপারচার সহ ২০মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ১/২.৮ ইঞ্চি সেন্সর। এফ৫-এর রিয়ার ক্যামেরা হলো এফ১.৮ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল।

প্রথম ফুল এইচডি ও ফুল-স্ক্রিন স্মার্টফোন

এফ৫ অপোর প্রথম ৬.০ ইঞ্চি ফুল এইচডি ও ফুল-স্ক্রিন ডিসপ্লে স্মার্টফোন, যা ব্যবহারকারীকে ফোনের ডিসপ্লে সাইজ বাড়ানো ছাড়াই বেশকিছু ভিজুয়্যাল সুবিধা উপভোগ করার সুযোগ দিচ্ছে। এতে আছে ১৮.৯ আসপেক্ট রেশিও সহ ২১৬০ x ১০৮০ ডিপিআই হাই রেজ্যুলেশন স্ক্রিন।  

ইউনিবডি ডিজাইন

অপো’র স্ট্রিমলাইনড ডিজাইন ইউনিবডি অনুসরণ করে কোনো রকম কাট-অফ ছাড়াই এফ৫ এর স্লিম অ্যাপিয়ারেন্স তৈরি করা হয়েছে।

ফেসিয়াল এবং ফিঙ্গারপ্রিন্ট আনলক

এফ৫ এ আছে নতুন ফেস রিকগনিশন টেকনোলোজি সহ ফেসিয়াল আনলক সুবিধা, যা এর ব্যবহারকারীকে খুব সহজেই চিহ্নিত করবে এবং ফোন আনলক করবে। এছাড়াও ফোনের পেছনে আছে ফিঙ্গারপ্রিন্ট রিডার, যার মাধ্যমে সহজেই ফোন আনলক করা যাবে।

শক্তিশালী হার্ডওয়্যার সহ উন্নত অপারেটিং সিস্টেম

৪জিবি র‍্যাম ও ৩২জিবি রম, একটি ট্রিপল ট্রে’তে দুটো ন্যানো কার্ড ও একটি টিএফ কার্ড, শক্তি সাশ্রয়ী অক্টা-কোর সিপিইউ প্রসেসর, ৩২০০ এমএএইচ ব্যাটারি এবং বিরামহীন অপটিমাইজিং প্রযুক্তি এর সাথে অপো’র কালার ওএস ৩.২ দিবে সহজ ও নির্ঝঞ্ঝাল অপারেটিং সিস্টেম।

অন্যান্য বৈশিষ্ট্য

অপো এফ৫-এ গেমারদের জন্য ‘গেম এক্সিলারেশন’এর মতো আলাদা কিছু ফিচার রাখা হয়েছে। ফাইল শেয়ারিং প্রযুক্তি ও-শেয়ার ব্লুটুথ এর চেয়ে ১০০ গুণ দ্রুত সময়ে ফাইল শেয়ার করতে পারে। স্প্লিট স্ক্রিন ফিচারটি  মাল্টি-টাস্কিং এ দিবে অনন্য অভিজ্ঞতা।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত