‘ভুলের’ পুনরাবৃত্তি করবে না বিএনপি, আশা কাদেরের

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০১৭, ১৮:১৩ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১৮:০৮

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে ভুলে করেছিল দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আশা করি বিএনপি ওই ভুলের আর পুনরাবৃত্তি করবে না।

বিএনপি নির্বাচনে আসুক এটা আওয়ামী লীগ চায় জানিয়ে কাদের বলেন, ‘আমরা আন্তরিকভাবে চাই বিএনপি নির্বাচনে আসুক। আওয়ামী লীগ একটি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন চায়। আমরা ফাঁকা মাঠে গোল দেয়ার নির্বাচন চাই না।’

সোমবার ফেনীতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। নির্মাণাধীন ফেনীর মহিপাল ফ্লাইওভার পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

দলীয় সরকারের অধীনে বিএনপি আগামীতেও অংশ নেবে না এমন খবর গণমাধ্যমে এসেছে। তাছাড়া বিচারাধীন মামলায় দণ্ডিত হলে বিএনপি নির্বাচনে নাও আসতে পারে এমন আভাস পাওয়া যাচ্ছে। বিএনপির এই মনোভাবের কড়া সমালোচনা করেন ওবায়দুল কাদের।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা বিচারাধীন। সেই মামলার কার্যক্রম এগিয়ে চলছে। শেষ পর্যন্ত একটা রায় হবে। সেই রায়ে বেগম জিয়া দণ্ডিত হবেন, না খালাস পাবেন তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। যদি তিনি দণ্ডিত হনও তবুও রায়ের বিরুদ্ধে হাইকোর্ট, সুপ্রিম কোর্টের আপিল বিভাগে যেতে পারবেন। রায় কী হবে তা নিয়ে বিএনপি নেতারা আগাম কথা বলছেন কেন।’

নির্মাণাধীন ফ্লাইওভার সম্পর্কে মন্ত্রী বলেন, ‘দেশের সর্ববৃহৎ ফ্লাইওভার চলাচলের জন্য বিজয়ের মাসেই খুলে দেয়া হবে। সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিতব্য ফ্লাইওভারটি প্রকল্পের নির্ধারিত মেয়াদের ছয় মাস আগে কাজ শেষ হচ্ছে। আগামী ১৬ ডিসেম্বরের আগে এ প্রজেক্টের সমাপ্তি হবে বলে আশা করা যাচ্ছে।’

মন্ত্রী জানান, ডিসেম্বরের শেষ সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্লাইওভারটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ফেনী এসে উদ্বোধন করার ব্যাপারেও প্রধানমন্ত্রীর আগ্রহ রয়েছে বলেও জানান মন্ত্রী।

এ সময় আরও উপস্থিত ছিলেন ফ্লাইওভার প্রকল্প পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম রেজাউল মজিদ, উপ-পরিচালক লে. কর্নেল মাশফিকুল আলম, লে. কর্নেল শাহরিয়ার, ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশনের প্রকল্প কর্মকর্তা মেজর ফয়সাল আহমেদ, ফেনী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ করিম, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/প্রতিনিধি/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত