ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘খাবারে পোকা’, শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১৮:১৪

খাবারে পোকা পাওয়ায় একমাত্র ক্যাফেটেরিয়ায় তালা ঝুলিয়ে দিয়েছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় ক্যাফেটেরিয়ার পরিচালক মাসুদকেও অবরুদ্ধ করে রাখেন তারা।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

পরে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু হলের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে ক্যাফেটেরিয়ার সামনে এসে শেষ করেন।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে পরিচালক মাসুদের অপসারণ, খাবারের মূল্যের দাম কমানো, শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণের বিচার এবং রান্নার স্থানের স্বাস্থ্যকর পরিবেশের দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা।

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী মো. ফখরুল আলম সৌরভ বলেন, মাঝেমাঝেই খাবারে চুল ও পোকা পাওয়া যায়। খাবারের দাম অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় অনেক বেশি রাখা হয়। এ কারণে শিক্ষার্থীরা বাইরে খেতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

ফার্মেসি বিভাগের ২য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী বকুল চন্দ্র বর্মন বলেন, ভেতরে যেখানে রান্না করা হয় সেখানকার পরিবেশ অস্বাস্থ্যকর। এছাড়া

শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণও করা হয়। খাবার অর্ডার করলে দিতে অনেক সময় নেয়।

ক্যাফেটেরিয়ার পরিচালক মাসুদ বলেন, পোকা পাওয়ার ঘটনাটি মিথ্যা ও সাজানো। এ বিষয়ে আমার কোন অভিযোগ নেই। আর অভিযোগ করেও পারব না এবং করতেও চাই না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম বলেন, মাসুদকে সরিয়ে দেয়া হবে এবং সেখানে নতুন কাউকে দেয়া হবে। তবে সাধারণ শিক্ষার্থীদের অন্যান্য দাবি মানার ব্যাপারে কোন কিছু জানাননি তিনি।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত