বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের ঘোষণা মেয়র আইভীর

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১৮:৩৮

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী বলেছেন, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন হবে। প্রধানমন্ত্রী দুই সপ্তাহ আগে একনেকের একটি মিটিংয়ে এ সংক্রান্ত ২০০ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন।

সোমবার সিদ্ধিরগঞ্জে সিটি করপোরেশনের ৯নং ওয়ার্ড জালকুড়ি এলাকাতে সাড়ে ১৪ কোটি টাকার ড্রেন ও রাস্তা নির্মাণ উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক সভায় আইভী এসব কথা বলেন।

মেয়র বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ময়লা আবর্জনা ফেলার জন্য জালকুড়ি দশ পাইপ এলাকায় একটি ডাম্পিং স্টেশন করা হবে। সেখানে সেই ময়লা আবর্জনা প্রসেসিং করে বিদ্যুৎ উৎপাদন করা হবে। এর জন্য বিদ্যুৎ মন্ত্রণালয়কে দশ একর জায়গা দিতে হবে। যার জন্য এই এলাকায় জমি একোয়ার করা হবে এবং খুব শিগগির জমি অধিগ্রহণ শুরু হবে।

বর্তমান জমির সরকারি যে মূল্য আছে এর চাইতে তিনগুণ বেশি মূল্য জমির মালিকদের দেয়া হবে বলেও জানান আইভী।

এসময় নাসিক ৯নং ওয়ার্ডের যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের পেছনে একটি রাস্তা, জালকুড়ি উত্তর পাড়ায় ড্রেন, নাইনতার পার এলাকায় ড্রেন, সিকদার বাড়ি পুল এলাকায় ড্রেন, মধুগড় এলাকায় ড্রেন নির্মাণের কাজ উদ্বোধন করেন মেয়র।

এসময় মেয়র নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জে আরও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিষয়ে কথা বলেন। এর মধ্যে জালকুড়ি এলাকায় খেলার জন্য মাঠের ব্যবস্থা করা ও পার্ক নির্মাণ বিশেষভাবে উল্লেখযোগ্য। এই প্রকল্পগুলো নির্মাণের জায়গা নির্ধারণের জন্য স্থানীয় কাউন্সিলরসহ এলাকাবাসীর সহযোগিতা চান মেয়র।

তাছাড়া যেসব এলাকায় ছোটখাটো কিছু কাজ বাকি আছে তাও যথাসময়ে হয়ে যাবে বলে আশ্বাস দেন আইভী।

এসময় মেয়রের সাথে ৯নং ওয়ার্ড কাউন্সিলর ইস্রাফিল প্রধান ও নারী কাউন্সিলর আয়েশা আক্তার দিনা ছাড়াও স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত