ইবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৩৮ শিক্ষার্থী

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১৯:২৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষ শ্রেণির ভর্তি পরীক্ষায় আবেদন গ্রহণ সম্পন্ন হয়েছে। গত ১৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত জন্য মোট ৮৭ হাজার ৩৬৮ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর এ তথ্য জানায়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ৩৩টি বিভাগে দুই হাজার ২৭৫ আসনের জন্য ভর্তি পরীক্ষা গ্রহণ করবে কর্তৃপক্ষ। ভর্তিযুদ্ধে গড়ে প্রতি আসনের বিপরীতে ৩৮.৪ জন ভর্তিচ্ছু লড়াই করবে। এবছর ধর্মতত্ত্ব অনুষদে ২ হাজার ৮৫টি আবেদন জমা পড়েছে। মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদে ১৪ হাজার ৪২৪ জন শিক্ষার্থী আবেদন করেছে। একই অনুষদভুক্ত সি ইউনিটে সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে। এতে ১৭ হাজার ৪৭২ জন আবেদন করেছে। বিজ্ঞান অনুষদের ডি ইউনিটে ১৬ হাজার ৭০২টি, ই ইউনিটে ১৩ হাজার ২৬টি এবং এফ ইউনিটে ৩ হাজার ৭৭৪টি আবেদন জমা পড়েছে। ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত জি ইউনিটে ৯ হাজার ১৩৪ জন শিক্ষার্থী আবেদন করেছে। আইন অনুষদভুক্ত এইচ ইউনিটে ১০ হাজার ৭৫১ জন ভর্তিচ্ছু আবেদন করেছে।

ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, শতভাগ ত্রুটিমুক্ত পরীক্ষা গ্রহণ করতে  প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে। সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় সুষ্ঠু ও সুন্দরভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে পারব বলে আশা করছি।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, ২১ নভেম্বর মঙ্গলবার থেকে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত