ইডেন টেস্ট রুদ্ধশ্বাস ড্র

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ১৯:৫০

জয়ের দোরগোড়ায় এসেও থামতে হলো ভারতকে। ইডেন গার্ডেনে কোনোমতে হার বাঁচাল শ্রীলঙ্কা। সোমবার রুদ্ধশ্বাস শেষ দিনের নাটকীয়তার পর প্রথম টেস্ট অমীমাংসিতভাবেই শেষ হয়েছে শেষ পর্যন্ত।

আগের দিনের ১ উইকেটে ১৭১ রান নিয়ে সোমবার ব্যাটিং শুরু করেন লোকেশ রাহুল ও চেতেশ্বর পূজারা। ৭৯ রান করে লাকমলের বলে আউট হন রাহুল। পূজারাও ২২ রান করে লাকমলের বলেই আউট হন। অজিঙ্কা রাহানেকেও (০) ফেরান লাকমল। রবীন্দ্র জাদেজাকে (৯) ফেরান দিলরুয়ান পেরেরা।

এরপর ব্যাট হাতে ভরসা দেন অধিনায়ক বিরাট কোহলি। তিনি ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেলে অপরাজিত থাকেন। লাকমলের বলে ছক্কা মেরে তিনি শতরান পূরণ করেন। এটা আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের ৫০তম শতরান। এরপরেই ৮ উইকেটে ৩৫২ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত।

শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্যমাত্রা ছিল ২৩১ রানের। ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারেই সাদিরা সমরবিক্রমাকে (০) বোল্ড করে দেন ভুবনেশ্বর কুমার। চতুর্থ ওভারে দিমুথ করুণারত্নেকে (১) বোল্ড করেন মোহাম্মদ শামি। এরপর লাহিড়ু থিরিমানেকে (৭) ফেরান ভুবনেশ্বর। অ্যাঞ্জেলো ম্যাথুজকে (১২) এলবিডব্লু করেন উমেশ যাদব। শেষমেশ অল্পের জন্য হার এড়াতে পেরেছে শ্রীলঙ্কা। ৭ উইকেটে ৭৫ রান তোলে লঙ্কা-বাহিনী। চার উইকেট নেন ভূবনেশ্বর। ২ টি উইকেট নেন শামি। উমেশ নেন ১ টি উইকেট।

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত