এনএসইউতে ‘ব্লুপ্রিন্টস ৩.০’ প্রতিযোগিতার নিবন্ধন চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০১৭, ২০:৩০ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ২০:১১

আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা ‘ব্লুপ্রিন্টস ৩.০ ন্যাশনাল ফিন্যান্স মডেল চ্যাম্পিয়ান’ এর নিবন্ধন চলছে। গত ১৫ নভেম্বর থেকে নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে যা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত।

নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) ফিন্যান্স ক্লাব আয়োজিত এ ফিন্যান্সিয়াল মডেলিংভিত্তিক আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় যেকোনো বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষার্থীদের দল অংশগ্রহণ করতে পারবে। প্রতি দলে তিন অথবা চার সদস্যের হতে হবে। একটি বিশ্ববিদ্যালয় থেকে একাধিক দল অংশ নিতে পারবে।  

এনএসইউ ফিন্যান্স ক্লাবের সাব এক্সিকিউটিভ দিপা সুলতানা জানান, প্রতি দলের নিবন্ধন ফি ১২০০ টাকা। আর বিজয়ী দল  পাবে  দু্ই লাখ টাকা এবং প্রথম এবং দ্বিতীয় রানার আপ পাচ্ছে  যথাক্রমে এক লাখ ও ৫০ হাজার  টাকা।

দিপা জানান, অনলাইনে এবং আমাদের অফিসে এসেও নিবন্ধন করা যাবে। এজন্য এন এস ইউ ক্যাম্পাসে হেল্প ডেস্ক রয়েছে।

দিপা সুলতানা আরও জানান, এ সম্পর্কে বিস্তারিত তথ্য তাদের ফেসবুক ইভেন্ট  পেজে পাওয়া যাচ্ছে: Alliance Capital Presents Blueprints 3.0। 

আয়োজকাদের পক্ষ থেকে জানানো হয়, এই প্রতিযোগিতা শুধু ফিন্যান্সিয়াল মডেলিং বিশ্লেষণ ও সিদ্ধান্তের জ্ঞান বৃদ্ধির জন্য নয়, এতে করে অংশগগ্রহণকারীরা ফিন্যান্স বিশেষজ্ঞদের সাথে সাক্ষাৎ এবং তাদের থেকে  ফিন্যান্স সম্পর্কে শিক্ষার্জনের সুযোগ পাবে। 

প্রতিযোগিতাটি শুধু যাদের ফিন্যান্স বিষয় মেজর সাবজেক্ট সেই শিক্ষার্থীদের কেন্দ্র করে নয় জানিয়ে বলা হয়, এটা বিশ্ববিদ্যালয়ের যেকোনো বিষয়ের স্নাতক শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

যারা প্রতিযোগিতায় অংশ নেবে তাদের কর্মশালায় প্রয়োজনীয় সবকিছু শেখানো হবে। যার মাধ্যমে একজন প্রতিযোগী বিভিন্ন বিষয় সহজেই বিশ্লেষণ করতে পারবে।

অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ফিন্যান্স সম্পর্কে হাতে কলমে শিক্ষা ও প্রয়োগ করার সুযোগ পাবে জানান আয়োজকরা।

আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা `ব্লুপ্রিন্টস ৩.০ ন্যাশনাল ফিন্যান্স মডেল চ্যম্পিয়ান’ এর টাইটেল স্পন্সর এলাইয়েন্স ক্যাপিটাল এবং কো-স্পন্সর এই এফ এই সি ব্যাংক ও ভিসা সেন্টার এবং ন্যাশনাল ব্যাংক  লিমিটেড।

এই প্রতিযোগিতার অন্যতম মিডিয়া পার্টনার নিউজপোর্টাল ‘ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম’।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত