বরিশালে তারেকের জন্মদিনের অনুষ্ঠানে হামলার অভিযোগ, আটক ৬১

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৭, ২০:২২

বরিশালের গৌরনদী উপজেলায় তারেক রহমানের জন্মদিন পালনের অনুষ্ঠানে হামলা ও বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। তবে অভিযুক্তরা ছাত্রদল ও যুবদলের এ অভিযোগকে প্রত্যখ্যান করেছে। হামলায় ১৫জন আহত হয়েছেন বলে জানা গেছে। এসময় যুবদল ও ছাত্রদলের ৬১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার ফায়ার সার্ভিস সংলগ্ন উত্তর পালরদী এলাকায় এ ঘটনা ঘটে।

আটকদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- জেলা বিএনপি নেতা কাজী সরোয়ার, গৌরনদী পৌর ছাত্রদলের আহবায়ক মোল্লা মাহফুজ, সরকারি গৌরনদী কলেজ ছাত্রসংসদের সাবেক জিএস ছাত্রদল নেতা ফুয়াদ হোসেন এ্যানি, যুবদল নেতা আমিনুল ইসলাম শাহীন, ছাত্রদল নেতা জাফর, সবুজ, মাসুদ ও মিজানুর রহমান।

গৌরনদী পৌর ছাত্রদলের আহবায়ক মোল্লা মাহফুজ জানান, তারেক রহমানের জন্মদিন উপলক্ষে সোমবার সন্ধ্যায় পৌর এলাকার উত্তর পালরদীস্থ তার নিজ বাসভবনে আলোচনা সভা ও কেক
কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি আরও জানান, জন্মদিনের কেক কাটা শেষে আলোচনা সভা চলার সময়ে আকস্মিক সরকারি গৌরনদী কলেজ ছাত্রসংসদের ভিপি সুমন মাহমুদ ও এজিএস রেজভী জামান রিয়াজের নেতৃত্বে ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী তাদের সভাস্থলে হামলা চালায়। এসময়
হামলাকারীরা সভাস্থলে আগত নেতাকর্মীদের পাঁচটি মোটরসাইকেলসহ বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে।
মোল্লা মাহফুজ আরও জানান, ঘটনার পরপরই পুলিশ ছাত্র ও যুবদলের ৬১ নেতাকর্মীকে আটক করে।

গৌরনদী হাসপাতালে চিকিৎসাধীন বেসরকারি টেলিভিশন মাই টিভির গৌরনদী উপজেলার ক্যামেরাপার্সন মোল্লা ফারুক হাসান জানান, হামলা চলাকালে তিনি ভিডিও করছিলেন। এসময় সরকারী গৌরনদী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিয়ান ইসলাম রাতুল শরীফ তাকে পিটিয়ে গুরুতর আহত করে ক্যামেরা ছিনিয়ে নিয়ে যান।

হামলার অভিযোগ অস্বীকার  উপজেলা ছাত্রলীগের  সভাপতি জোবায়ের ইসলাম বলেন, হামলার ঘটনায় ছাত্রলীগের কোন নেতাকর্মী জড়িত নয়। বিএনপির আভ্যন্তরীণ কোন্দলের জের ধরে প্রতিপক্ষের নেতাকর্মীরা হামলা চালিয়েছে।

পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদার বলেন, যুবলীগ নেতাকর্মীরা সন্ত্রাস নৈরাজ্যেবিরোধী রাজনীতিতে বিশ্বাসী। বিএনপি ও যুবদল ছাত্রদল নেতাকর্মীরা প্রতিপক্ষের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে। এতে যুবলীগের কেউ জড়িত নয়।

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম বলেন, ৬১ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়নের পাশাপাশি পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত