আবার আন্দোলনে নামার হুঁশিয়ারি মোশাররফের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৭, ১৬:১৫ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৭, ১৬:১৩

নির্বাচনকালীন সরকারের বিষয়ে বিএনপির দাবি পূরণ না হলে ২০১৩-১৪ সালের মতো আবার আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন। নির্বাচনকালীন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকলে নির্বাচনে না যেতে ২০ দলের বৈঠকে সিদ্ধান্তের পর এমন হুঁশিয়ারি দিলেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটউশন মিলনায়তনে এক আলোচনায় সভায় এই হুঁশিয়ারি দেন মোশাররফ। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মদিন উপলক্ষে এ আলোচনার আয়োজন করে বিএনপির যুব বিষয়ক সংগঠন যুবদল।

বিএনপি নেতা বলেন, ‘আমাদের নেত্রী আগামী নির্বাচনের আগে উপযুক্ত সময়ে সহায়ক সরকারের রূপরেখা দিবেন। আমার সেই রূপরেখার আলোকে নির্বাচন করার জন্য সরকারকে আহ্বান জানাব। কিন্তু সরকার যদি তা না মেনে আবারও প্রতারণার নির্বাচন করে চায় তাহলে জনগণ তাদের অধিকার ফিরে পাওয়ার জন্য রাজপথে নেমে তা প্রতিহত করবে।’

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি পূরণ না হওয়ায় ২০১৪ সালের দশম সংসদ নির্বাচন বর্জন করেছে বিএনপি। সেই দাবি পূরণ না হলেও আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সম্প্রতি দলের নেতা-কর্মীরা এলাকায় সক্রিয় হয়েছেন। সম্ভাব্য প্রার্থীরা নিয়মিত এলাকায় যাচ্ছেন, দলের শীর্ষ নেতাদের সঙ্গে তদবিরও করছেন।

এমন পরিস্থিতিতে সরকারি দলের নেতারা বলে আসছেন, বিএনপি আগামী নির্বাচনে আসবেই। তবে গত ১৫ নভেম্বর জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জানান, শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবেন না তারা। পরে শরিক দলের নেতারা একই সুরে কথা বলেন।

খন্দকার মোশাররফ মনে করেন ২০১৪ সালে সরকার তাদের বিরোধিতার মুখেও নির্বাচন করলেও এবার আর পারবে না। তিনি বলেন, বেগম খালেদা জিয়া যুক্তরাজ্য থেকে দেশে ফেরার পর যে জনস্রোত শুরু হয়েছে তা কোনোভাবেই বন্ধ করা যাবে না।

মোশাররফ বলেন, ‘পানির স্রোতকে যেমন বাধ দিয়ে বন্ধ করে রাখা যায় না, ঠিক তেমনিভাবে বেগম খালেদা জিয়া দেশে ফেরার পরে যে জনস্রোতের সৃষ্টি হয়েছে তাকে কোনোভাবেই আটকিয়ে রাখা যাবে না।’

যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে আলোচনায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, যুবদল উত্তরের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান প্রমুখ।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :