সন্ত্রাসবিরোধী যুদ্ধে সফলতায় আসাদকে অভিনন্দন পুতিনের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৭, ১৭:৫৭ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৭, ১৭:৫২

রাশিয়া সফরে গিয়েছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সোচি শহরে বৈঠক করেছেন।

উগ্র সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) বিরুদ্ধে সিরিয়ার সেনাবাহিনীর সাম্প্রতিক বিজয় অর্জনে প্রেসিডেন্ট আসাদকে গতকাল সোমবার ওই বৈঠকের সময় অভিনন্দন জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট।

আগামীকাল সোচি শহরে রুশ প্রেসিডেন্ট পুতিন, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের মধ্যে ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠানের কথা রয়েছে।

ক্রেমলিন থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্ট আসাদের সঙ্গে বৈঠকে প্রেসিডেন্ট পুতিন বলেছেন, ‘সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ে সিরিয়ার জনগণ ব্যাপক প্রচেষ্টা চালাচ্ছে এবং তারা কঠিন সময় পার করছে তবে ধীরে ধীরে চূড়ান্ত বিজয়ের দিকে এগিয়ে যাচ্ছে। যার মাধ্যমে সন্ত্রাসীদের নিশ্চিত পতন হবে।’

বৈঠকে পুতিন আরো বলেন, খুব শিগগিরি সিরিয়ায় সন্ত্রাস-বিরোধী লড়াই শেষ হবে। তবে পূর্ণাঙ্গ বিজয় অর্জনের জন্য এখনো বহু পথ পাড়ি দিতে হবে। পাশাপাশি তিনি সিরিয়ার রাজনৈতিক প্রক্রিয়া নিয়ে কথা বলেছেন এবং যারা শান্তি চায় তাদের সঙ্গে কাজ করার বিষয়ে প্রেসিডেন্ট আসাদের প্রস্তুতিতে পুতিন সন্তোষ প্রকাশ করেছেন।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর থেকে সিরিয়ায় সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে রাশিয়া। রুশ হামলার কারণে সিরিয়ার সেনারা স্থলযুদ্ধে এগিয়ে যেতে সুবিধা পেয়েছে।

সূত্র: পার্স টুডে

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত