ব্লগার নিলয় হত্যায় ‘জঙ্গি’ সোহেল রিমান্ডে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৭, ১৮:৪৬
ফাইল ছবি

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যা মামলায় আবু সাকিব ওরফে সোহেলের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলম শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (ডিবি) পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী এ আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

গত ৫ নভেম্বর রাতে মোহাম্মদপুরের ইকবাল রোডে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (সাবেক আনসারুল্লাহ বাংলা টিম) ইন্টেলিজেন্স শাখার এই সদস্য গ্রেপ্তার হয়। পরদিন তিনি কোনো রিমান্ড ছাড়াই সরাসরি আদালতে ব্লগার অভিজিৎ হত্যা মামলায় দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ওই জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানো হয়। তিনি ওই জবানবন্দিতে ব্লগার নিলয় হত্যায় জড়িত থাকার কথাও স্বীকার করায় মঙ্গলবার এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড আবেদন করা হয়।  

নিলয় হত্যা মামলাটিতে এর আগে আনসারুল্লাহ বাংলাটিমের ইন্টেলিজেন্স ইউনিটের সদস্য মো. খায়রুল ইসলাম নিলয়কে ফেসবুকে হত্যার হুমকিদাতা মুফতি মাওলানা আবদুর গাফফার, আনসার আল ইসলাম নামে ফেসবুক পেজ থেকে হত্যার দায় স্বীকারকারী মর্তুজা ফয়সাল সাব্বির ও তারেকুল আলম তারেক, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর ভাতিজা সাদ আল নাহিয়ান এবং জনৈক মাসুম রানা, কাউছার হোসেন খান ও কামাল হোসেন সরদার কারাগারে রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর গোড়ানে বাসায় ঢুকে নীলাদ্রি চট্টোপাধ্যায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় নিলয়ের স্ত্রী আশামনি অজ্ঞাত চারজনকে আসামি করে খিলগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত