জামালপুরে তিন বিষয়ে পিইসিতে অনুপস্থিত সাত হাজার

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৭, ২০:০৭

প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিইসি) জামালপুরে তিনটি বিষয়ে জেলার সাত হাজার পরীক্ষার্থীর অনুপস্থিতির ঘটনা ঘটেছে। তবে কি কারণে কোমলমতি এতো শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি তার কোনো ব্যাখা দিতে পারেননি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবার প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিইসি) জেলার ৭টি উপজেলায় ১১১টি কেন্দ্রে ৪৭ হাজার ৮৭০ জন পরীক্ষার্থী অংশ নেয়ার কথা। কিন্তু প্রথম দিন বাংলা পরীক্ষায় ২ হাজার ১৬৬ জন, দ্বিতীয় দিন ইংরেজি পরীক্ষায় ২২১৫ জন ও তৃতীয় দিন মঙ্গলবার বাংলাদেশ ও বিশ^ পরিচয় পরীক্ষায় ২২২৬ জন পরীক্ষার্থী এবং এবতেদায়িতে ৬৬২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম অনুপস্থিতির কথা নিশ্চিত করে ঢাকাটাইমসকে বলেন, এ জেলায় প্রতিবছরই অনুপস্থিতির সংখ্যা বাড়ছে। এবার মোট পরীক্ষার্থীর শতকরা সাড়ে ৪ শতাংশ অনুপস্থিত রয়েছে। কি কারণে অনুপস্থিতির সংখ্যা বাড়ছে তা আপাতত বলতে পারছেন না তিনি। তবে ঝড়ে পড়ার বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান এ কর্মকর্তা।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষক ও শিক্ষা কর্মকর্তা এই প্রতিবেদককে বলেন, জাতীয়করণ করার জন্য বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা কিন্ডার গার্টেন ও বিভিন্ন সরকারি স্কুলের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার ফলে পরীক্ষার্থীদের এই অনুপস্থিতি বেড়েছে। তারা বলেন, এ বিষয়ে শিক্ষা কর্মকর্তাদের বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর প্রতি নজরদারি জোরদার করা প্রয়োজন।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :