রংপুরের শিহরণ জাগানো জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০১৭, ০৮:১৯ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৭, ২২:১৪

শীর্ষে ফেরা হলো না ঢাকা ডায়নামাইটসের। শেষ ওভারের চরম নাটকীয়তায় হাসল মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। ঢাকার হাত থেকে ম্যাচটা ছোঁ মেরে নিয়ে গেল রংপুরের বোলাররা। বিশেষ করে শেষের নায়ক থিসারা পেরেরার কথা বলতে হবে সবার আগে। ৬ বলে ১০ রান করলেই উদযাপন আনন্দে মাতোয়ারা হতো ঢাকাবাসী। কিন্তু সব সমীকরণ চুরমার করে রংপুরকে ৩ রানে জয় পাইয়ে দিলেন পেরেরা।

প্রথম দুই বল ডট, ম্যাচ ঝুঁকে গেল রংপুরের দিকে। পরের বলে সবার মাথার ওপর দিয়ে ছক্কা হাঁকালেন পোলার্ড। মুহূর্তেই যেন আকাশ ভেঙে পড়ল রংপুর সমর্থকদের ওপর। চতুর্থ বল আবারও ডট। খানিকটা চিন্তা কমল মাশরাফিদের। পঞ্চম বলে পোলার্ডকে বোল্ড করে জয়টা প্রায় ধরেই ফেলল রংপুর। শেষ বলে জিততে ঢাকার দরকার ৪ রান। এককথায় অসম্ভবকে সম্ভব করা! সে আর হলো না। ঢাকার লাস্ট ব্যাটসম্যানকে রীতিমত উড়িয়ে দিয়ে জয়োল্লাস করল রংপুর।

জবাব দিতে নেমে ‍শুরুটা বেশ বাজে হয় ঢাকার। শূন্য হাতেই সুনীল নারাইনকে ফিরিয়ে দেন মাশরাফি। সুবিধা করতে পারেননি সাকিবও। গাজীর বলকে ডাউন দ্য উইকেটে এসে মারতে গিয়ে বোল্ড হয়ে বিদায় নেন ঢাকার অধিনায়ক। তৃতীয় উইকেটে জহুরুলকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামলে উঠার চেষ্টা চালিয়ে যান এভিন লুইস। দুজন মিলে গড়েন ৪৪ রানের জুটি। ব্যক্তিগত ২৮ রানের মাথায় লুইসকে ফিরিয়ে জুটি ভাঙেন গাজী। এ ছাড়া জহুরুলের ব্যাট থেকে এসেছে ২৯ রান, শহিদ আফ্রিদি করেছেন ২১ রান। রংপুরে হয়ে ২টি করে উইকেট শিকার করেছেন রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, থিসারা পেরেরা এবং সোহাগ গাজী। খালি হাতে ফেরেননি মালিঙ্গাও।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে রংপুর। কোনো উইকেট না হারিয়ে ম্যাককালাম এবং গেইলের ব্যাট থেকে ৩৬ রান পায় মাশরাফির দল। ব্যক্তিগত ৬ রান করে ম্যাককালাম ফিরে গেলেও থেমে থাকেনি গেইল ঝড়। আগের দিন সিলেট সিক্সার্সের বিপক্ষে ঝড়ো ইনিংস খেলেন গেইল। আজও তার একই রূপ দেখল দর্শকরা।

ডায়নামাইটসের বিপক্ষে ব্যাট হাতে উড়ন্ত ইনিংসই খেলেছেন এই ক্যারিবিয়ান। কিন্তু গেইলকে খুব বেশি বাড়তে দেননি ঢাকার মোসাদ্দেক হোসেন। অর্ধশতকের পর পরই গেইলকে বিদায় করেন মোসাদ্দেক। আউট হওয়ার আগে ২৮ বলে ৫ চার ৪ ছয়ে দলকে উপহার দেন ৫১ রানের ঝলমলে ইনিংস।

এরপর মিডল অর্ডারে ব্যাট করতে আসা শাহরিয়ার নাফিস মাত্র ৯ রান করেই সাজঘরে ফিরেছেন। তবে মাশরাফি ১ চার ১ ছয়ে খানিকটা ঝড়ের আভাস দিলেও নিভে গেছেন খুব দ্রুত। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ২২ রান যোগ করেন মিথুন। ঢাকার পক্ষে একাই ৫টি উইকেট শিকার করেছেন সাকিব। ২টি উইকেট দখলে নিয়েছেন আফ্রিদি। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন মোসাদ্দেক এবং আমির।

সংক্ষিপ্ত স্কোর

রংপুর রাইডার্স: ১৯.৫ ওভারে ১৪২ (গেইল ৫১, ম্যাককালাম ৬, মিঠুন ২২, শাহরিয়ার ৯, মাশরাফি ১৫, বোপারা ১২, থিসারা ১৫, জিয়াউর ৪, মালিঙ্গা ১*, সোহাগ ০, রুবেল ০; আবু হায়দার ০/৯, নারাইন ০/২৯, আমির ১/৩৪, আফ্রিদি ২/৩৯, মোসাদ্দেক ১/৪, সাকিব ৫/১৬, পোলার্ড ০/৬)

ঢাকা ডায়নামাইটস: ২০ ওভারে ১৩৯ (লুইস ২৮, নারাইন ০, সাকিব ১১, জহুরুল ২৯, মোসাদ্দেক ২, মারুফ ১৫, সাঙ্গাকারা ২৮, আফ্রিদি ২১, পোলার্ড ১২, নাদিফ ২, আমির ০*, আবু হায়দার ০; মাশরাফি ২/৩০, সোহাগ ২/১৮, মালিঙ্গা ১/২০, রুবেল ২/২৯, থিসারা ২/৩৭)।

ফল: রংপুর রাইডার্স ৩ রানে জয়ী

ম্যাচসেরা: ক্রিস গেইল।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত