রোনালদো-বেনজেমার জোড়া গোলে নকআউটে রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ০৮:৫৩

ক্রিস্টিয়ানো রোনালদো এবং করিম বেনজেমার জোড়া গোলে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে উঠে গেলে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। গেল রাতে পুঁচকে প্রতিপক্ষ আপোয়েল নিকোশিয়াকে ৬-০ গোলে বিধ্বস্ত করে এই তকমা লুফে নিয়েছে জিনেদিন জিদানের ছাত্ররা।

রিয়ালের পক্ষে করিম বেনজেমা আর ক্রিস্টিয়ানো রোনালদো ছাড়া একটি করে গোল করেছেন লুকা মডরিচ এবং নাচো। এর আগে প্রথম লেগে নিজেদের মাঠে সাইপ্রাসের দলটিকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল রিয়াল। জোড়া গোলের সুবাদে ইউরোপ সেরার মঞ্চে রোনালদোর গোলসংখ্যা দাঁড়াল ১১৩টি।

‘এইচ’ গ্রুপের অন্য ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-১ গোলে হারিয়ে নকআউট নিশ্চিত করেছে টটেনহ্যাম হটস্পার। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে টটেনহ্যাম। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল। বরুশিয়া ও আপোয়েলের পয়েন্ট সমান ২ করে।

‘জি’ গ্রুপে পোর্তোর সঙ্গে ১-১ গোলে ড্র করে নকআউট পর্বের টিকিট কেটেছে বেসিকতাস। পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তুরস্কের দলটি। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে পর্তুগালের ক্লাব পোর্তো। আরেক ম্যাচে মোনাকোকে ৪-১ গোলে উড়িয়ে পরের রাউন্ডে ওঠার লড়াইয়ে ঠিকে রইল লাইপজিগ। জার্মান ক্লাবটির পয়েন্টও ৭।

২ পয়েন্ট নিয়ে ছিটকে গেছে গতবারের সেমি-ফাইনালিস্ট মোনাকো। ‘এফ’ গ্রুপ থেকে আগেই নকআউট পর্ব নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। গ্রুপের অন্য ম্যাচে শাখতার দোনেৎস্ককে হারিয়ে শেষ ষোলোয় ওঠার আশা বাঁচিয়ে রেখেছে নাপোলি। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শাখতার। ৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে নাপোলি।

‘ই’ গ্রুপে সেভিয়ার মাঠে ৩-৩ গোলের ড্রয়ে নকআউট পর্বে ওঠার অপেক্ষা বেড়েছে লিভারপুলের। ৫ ম্যাচে দুই জয় ও তিন ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। আরেক ম্যাচে মারিবোরের সঙ্গে ১-১ ড্র করে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মস্কো।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :