‘সেক্সি দুর্গা’ দেখানো যাবে: কেরালা হাইকোর্ট

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০১৭, ২৩:৩৮ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ০৯:১৪
‘সেক্সি দুর্গা’ ছবির একটি দৃশ্য

আগেই বলে রাখি, ‘সেক্সি দুর্গা’ কিন্তু বলিউডের একটি হিন্দী ছবির নাম। সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবতী’র মতো এই ছবিটা নিয়েও গত কয়েকদিন ধরে চলছিল বিতর্ক ও সমালোচনা। সবকিছুকে বুড়ো আঙুল দেখিয়ে বিতর্কিত এই ‘সেক্সি দুর্গা’ ছবিটিই মঙ্গলবার ভারতের কেরালা হাইকোর্ট থেকে স্ক্রিনিংয়ের ছাড়পত্র পেয়ে গেছে।

কাজেই, ৪৮তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘সেক্সি দুর্গা’ ছবিটি প্রদর্শনে আর কোনো বাধাই রইলো না। গত ২০ নভেম্বর থেকে ভারতের গোয়ায় শুরু হয়ে গেছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ‘সেক্সি দুর্গা’ প্রথম ভারতীয় ছবি যেটি সেখানে ‘টাইগার’ অ্যাওয়ার্ড পেতে চলেছে।  

এর আগে ‘সেক্সি দুর্গা’ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো যাবে না বলে সিদ্ধান্ত নিয়েছিল মন্ত্রক। মন্ত্রকের সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে কেরালা হাইকোর্টের দারস্ত হন ছবির পরিচালক সানাল কুমার শশিধরন।

তিনি হাইকোর্টে বলেন, ‘ছবিটি কেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো যাবে না, এ নিয়ে মন্ত্রক কোনো সঠিক কারণ দেখাতে পারছে না। ছবিতে এমন কোনো দৃশ্য নেই যা অশ্লীল ও সংবেদনশীল। মন্ত্রক ছবির বিষয়টি বুঝতেই পারেনি।’ এর পরই শুনানি শেষে হাইকোর্ট জানিয়ে দেন, ‘ছবিটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে।’

কেন্দ্রের মূলত আপত্তি ছিল ছবিটির নাম নিয়ে। কাজেই, ছবিটির নাম ‘সেক্সি দুর্গা’র বদলে ‘এস দূর্গা’ করে সেন্সর বোর্ড থেকে ‘ইউ/এ’ সার্টিফিকেট দেয়া হয়।

ঢাকাটাইমস/২২নভেম্বর/এএইচ  

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত