সন্ধ্যায় আবাহনী-মোহামেডান ঐতিহ্যের লড়াই

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১৪:৫৬

ঐতিহ্যবাহী আবাহনী-মোহামেডান ফুটবল লড়াই আজ সন্ধ্যায়।শিরোপা রেসে টিকে থাকতে ম্যাচটি যেমন আবাহনীর কাছে গুরুত্বপূর্ণ। তেমনি ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ মোহামেডানের। সাইফ পাওয়ার ব্যাটারি বাংলাদেশ প্রিমিয়ার লীগে  বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা পৌনে সাতটায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দল দু’টি।

এক সময় মোহামেডান-আবাহনী লড়াই দেখতে বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারীতে দর্শকের ঢল নামত। সেই দিন এখন অতীত। দেশের ফুটবলের জনপ্রিয়তা কমতে কমতে প্রায় শূন্যের কোঠায় নেমেছে। তাই দর্শকরা আর স্টেডিয়ামমুখী হন না। তাছাড়া চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে বর্তমানে রংহীন মোহামেডান। শুধু তাই নয়, সাদা-কালোদের জৌলুস আগের মত এখন আর নেই।

মোহামেডান এখন আর পাত্তা পায়না আবাহনীর কাছে। দেশের ফুটবলে পেশাদারিত্ব আসার যেখানে ঢাকা আবাহনী জিতেছে পাঁচটি লিগ শিরোপা, সেখানে মোহামেডানের খাতা শূন্য। এই নিয়ে ১২তম আসর চললেও একবারও তারা লিগ শিরোপার নাগাল পায়নি। তবে পরপর তিন আসরে রানার্সআপ খেতাব পেয়েছে। লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।

তালিকার তৃতীয় স্থানে থেকে এবারও তারা রয়েছে শিরোপা লড়াইয়ে। আর মোহামেডান? যাদের গত লিগটা নিচের সারিতে থেকে শেষ হলেও এবার ষষ্ঠ স্থানে থেকে ধুকছে তারা। প্রথম লেগটা কোন রকমে পার করার পর দ্বিতীয় লেগে এসে মোহামেডান বেশ কিছু নবশক্তি যোগ করেছে। কিন্তু তাতেও কাজ হচ্ছে না। হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে মতিঝিলের দলটি।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত