রাবির অবৈধ স্থাপনা উচ্ছেদ নিয়ে মারামারি, আটক ২

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০১৭, ১৫:৪৪ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১৫:৪৩

রাজশাহী বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে অবৈধ স্থাপনা উচ্ছেদ নিয়ে মারামারির ঘটনায় একজন দোকানি ও তার ছোটভাইকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর ও সহকারী প্রক্টররা আমচত্বর এলাকার একটি অবৈধ দোকান উচ্ছেদ করতে যান। ওই সময় দোকানির সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে মারামারির এ ঘটনা ঘটে।

সকালে বিশ্ববিদ্যালয় এস্টেট দপ্তরের পরিচালক জাহিদ আলী প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান ও তার সহকারীদের সঙ্গে ক্যাম্পাসের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে আসেন। এসময় ক্যাম্পাসের পরিবহন মার্কেটের ক্যাম্পাস ফুড কর্নারের অতিরিক্ত অংশ সরিয়ে ফেলার জন্য দোকানিকে অনুরোধ জানান।

তবে দোকানি নিজাম উদ্দিন আলম ও তার ভাই মুন্না দোকান উচ্ছেদে বাধা দেয়। এক পর্যায়ে প্রক্টরের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন তারা। প্রক্টরিয়াল বডির সাথে ধাক্কাধাক্কি হয়েছে বলে জানান অনেকে।

ঘটনাস্থলে উপস্থিত থাকা সৌরভ হোসেন নামের এক শিক্ষার্থী জানান, দোকানি আলম প্রক্টরকে ক্যাম্পাসের অন্যসব অবৈধ স্থাপনা আগে উচ্ছেদ করে পরে তার দোকান উচ্ছেদ করতে বলেন। প্রক্টরের সাথে দুর্ব্যবহারও করেন ওই দোকানি।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের সাথে দোকানির হাতাহাতির ঘটনা ঘটে। শিক্ষার্থীরা দোকানের চেয়ার টেবিল ও আসবাবপত্র ভেঙে ফেলেন। এসময় দোকানির হামলায় দুই শিক্ষার্থী আহত হন। পরে উত্তেজিত হয়ে আবারও শিক্ষার্থীরা আলমকে মারধর শুরু করেন। মতিহার থানা পুলিশ আলম ও মুন্নাকে থানায় নিয়ে যায়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান ঢাকাটাইমসকে বলেন, ওই দোকানির বিরুদ্ধে অপরাধ জগতের সাথে সংশ্লিষ্টতাসহ শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহারেরও অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান ঢাকাটাইমসকে বলেন, প্রক্টর স্যারের সাথে কথা বলে ঘটনাস্থল থেকে দোকানি আলম ও তার ভাইকে পুলিশ থানায় নিয়ে এসেছে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

স্বামীর সঙ্গে মনোমালিন্যে ববি ছাত্রীর আত্মহত্যা

দাবি না মানায় সাত দিনের ক্লাস বর্জন কুবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয়ে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের আহ্বান ইউজিসি চেয়ারম্যানের

নতুন রূপে সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রিয় লাইব্রেরি

জাপানের সুমিতমো করপোরেশন বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী

অবন্তিকার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবিতে জবিতে মানববন্ধন 

শাবিপ্রবিতে রমজানে খাবার নিয়ে ‘মিল বিপাকে’ ফজিলাতুন্নেসা হলের শিক্ষার্থীরা

ববিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে পচাবাসি খাবার পরিবেশন, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

জাবির নতুন প্রক্টর হওয়ার দৌড়ে যারা এগিয়ে

বঙ্গবন্ধুর জন্মদিনে কুবিতে বঙ্গবন্ধু লার্নিং হাব উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :