মানিকগঞ্জে তেরশ্রী গণহত্যা দিবস পালিত

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১৭:০০

মানিকগঞ্জের ঘিওরে গণহত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে স্থানীয় শহীদ স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান,আওয়ামী লীগ,বিএনপিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের কর্মীরা। এরপর তেরশ্রী কালি নারায়ন ইনস্টিটিউট থেকে আওয়ামী লীগের উদ্যোগে একটি শোক র‌্যালি বের হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দীন, সিনিয়র সহ-সভাপতি আব্দুল মজিদ ফটো ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম।

এরপর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এস এ জিন্নাহ কবীরে নেতৃত্বে শহীদ স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সহ-সভাপতি আব্দুল বাতেন, পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দীন আহম্মেদ যাদু, কাজী রায়হান উদ্দীন টুকু, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান তোজাম্মেল হক তোজা, জেলা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক আব্দুস সালাম বাদল, সিনিয়র যুগ্ম আহবায়ক কাজী মোস্তাক হোসেন দিপু, সাবেক প্রচার সম্পাদক রিয়াজ মাহমুদ হারেজ, অর্থ বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান,আসিফ ইকবাল রনি প্রমুখ।

এদিকে জেলা বিএনপির সহ-সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আব্দুল হামিদ ডাবলুর পক্ষ থেকে শহীদ স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে পৃথকভাবে শ্রদ্ধা জানিয়েছেন তার অনুসারীরা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি আজাদ হোসেন খান প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী তেরশ্রী এস্ট্রেটের সে সময়ের জমিদার সিদ্ধেশ্বর রায় প্রসাদ চৌধুরী, কলেজ অধ্যক্ষ আতিয়ার রহমানসহ ৪৩ জন স্বাধীনতাকামী মানুষকে নির্মমভাবে হত্যা করে। ওই সময় তারা পুরো গ্রামের বাড়িঘর আগুনে জ্বালিয়ে দেয়। এরপর থেকে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করে আসছেন মুক্তিযোদ্ধারা।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :