আইফোন এক্স আনছে বাংলালিংক

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১৭:৩১

গ্রাহকদের জন্য আইফোন এক্স আনছে বাংলালিংক। স্মার্টফোনটি কেনার জন্য ১ ডিসেম্বর থেকে প্রি-অর্ডার ধেয়া যাবে। প্রি-অর্ডার করা গ্রাহক ৭ ডিসেম্বর ফোনটি হাতে পাবেন।

আগ্রহী ক্রেতারা বাংলালিংক ই-শপ(https://www.banglalink.net/en/eshop) ও বাংলালিংক স্টোরে “আইফোন X”-এর প্রি-অর্ডার করতে পারবেন।

আইফোন টেন এর নাম লেখার সময় রোমান হরফে ‘আইফোন এক্স/iPhone X’ লেখা হলেও উচ্চারণে একে ‘আইফোন টেন’ বলা হয়। ফোনটিতে কোনো হোম বাটন নেই- কারণ, এর সামনের দিকে পুরোটাই স্ক্রিন!

ফোনটি মজবুত কাঁচ ও সার্জিকাল-গ্রেড স্টেইনলেস স্টিলের তৈরি বডি। ব্র্যান্ড নিউ ৫.৮ ইঞ্চি সুপার রেটিনা ডিসপ্লে (১১২৫ x ২৪৩৬পি, ৪৫৮পিপিআই)। এতে ১০,০০,০০০ টু ১ কনট্রাস্ট রেশিও পাবেন।

কোনো ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নেই। আইফোন টেন এ অত্যাধুনিক ফেইস আনলক সুবিধা ‘ফেইস আইডি’ আছে, যার মাধ্যমে ফোনের দিকে তাকিয়েই এটি আনলক করা যাবে। আইফোন টেনের এই ফেইস আইডি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের চেয়ে নিরাপদ ও দ্রুত বলে অ্যাপলের দাবী।

আইফোন টেন এ এসেছে নতুন ৬৪ বিট ৬ কোর অ্যাপল এ১১ বায়োনিক চিপসেট, যার মধ্যে ৪.৩ বিলিয়ন ট্রানজিস্টর আছে। এটা সেকেন্ডে ৬০০ বিলিয়ন কাজ করতে পারে! এতে আছে ৩ জিবি র‍্যাম।

আইফোন টেনে এ পাবেন অগমেন্টেড রিয়েলিটি, যা আপনাকে বাস্তবের সাথে চমৎকার সব ভার্চুয়াল বিষয়বস্তু যুক্ত করার সুবিধা দেবে।

আরও আছে ওয়্যারলেস চার্জিং। ব্যাটারি টকটাইম ২১ ঘন্টা পর্যন্ত, মিউজিক প্লে ৬০ ঘন্টা পর্যন্ত। অপারেটিং সিস্টেমঃ আইওএস ১১।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :