হবিগঞ্জে যুদ্ধাপরাধের অভিযোগে দুই ব্যক্তি আটক

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১৮:৫০

হবিগঞ্জের লাখাই উপজেলা থেকে যুদ্ধাপরাধের অভিযোগে দুই ব্যক্তিকে আটক করেছে লাখাই থানা পুলিশ।

বুধবার দুপুরে লাখাই উপজেলার মুড়িয়াউক গ্রাম থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বজলার রহমান।

আটককৃতরা হলেন- মুড়িয়াউক গ্রামের আশিক উল্লাহর ছেলে জাহেদ উদ্দিন ওরফে জাহিদ মিয়া (৭৫) ও একই গ্রামের সুধীন মিয়ার ছেলে তাজুল ইসলাম ফুকন (৭৪)।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বজলার রহমান ঢাকাটাইমসকে জানান, বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে লাখাই থানা পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে মুড়িয়াউক এলাকা থেকে আটক করেছে।

ওসি আরও জানান, জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে থানায় আনা হয়েছে। গ্রেপ্তারের কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। সিদ্ধান্ত হলে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

মামলা সূত্রে জানা যায়, মাওলানা শফিক উদ্দিনের নেতৃত্বে গ্রেপ্তার দুইজনসহ একটি সংঘবদ্ধ দল মুক্তিযুদ্ধ চলাকালে উপজেলার বিভিন্ন স্থানে লুটপাট, বাড়িঘরে অগ্নিসংযোগ, ধর্ষণ ও হত্যাযজ্ঞ চালান। এসব অভিযোগের প্রেক্ষিতে ২০১৫ সালের ৪ অক্টোবর মুক্তিযুদ্ধ চলাকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মুড়িয়াউক গ্রামের ইলিয়াছ কামাল বাদী হয়ে মোট সাতজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। ৫ অক্টোবর মামলাটি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠানো হয়।

হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা ঢাকাটাইমসকে জানান, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্্রাইব্যুনালে দায়েরকৃত মামলার প্রেক্ষিতে তাদেরকে আটক করা হয়েছে। ট্রাইব্যুনালের নির্দেশ পাওয়ার পর তাদেরকে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হবে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :