ইতালির বারিতে বাংলাদেশ সমিতির সভাপতি কাদের-আমিনুল সম্পাদক

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১৯:৫০

ইতালির বন্দর নগরী বারিতে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল ‘বাংলাদেশ সমাজ কল্যাণ সমিতি (বাংলাদেশ সমিতি) বারি, ইতালির সাধারণ নির্বাচন ২০১৭।

সোমবার স্থানীয় একটি হলে নির্বাচনে অংশ নিতে সকাল থেকেই বারি প্রবাসের ভিড় লক্ষ্য করা যায়। সকাল থেকে সন্ধ্যা অবধি প্রবাসীরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্যদিয়ে তাদের প্রতিনিধি নির্বাচিত করেন।

নির্বাচনে আবদুল কাদের বেপারী ৪২৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হোন, এবং ৩০৫ ভোটে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ইমরান হোসেন। মো. আমিনুল হক আমিন ৪৭২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হোন এবং ২৪১ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এবি সিদ্দিক।

অন্যদিকে এম‌ডি রিয়াজুল হক ৪০৯ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজু বড়ুয়াকে ২০০ ভোটে পরাজিত করে সহ সভাপতি পদে নির্বাচিত হোন।

প্রধান নির্বাচন কমিশনার ফখরুল ইসলাম ফলাফল ঘোষণা করেন এবং তিনি বলেন- অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

এসময় সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুল ইসলাম খোকনসহ সকল নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ রক্ষায় অঙ্গীকারবদ্ধ নির্বাচিত প্রতিনিধিরা বলেন, আমরা নির্বাচিত হলেও সকল প্রার্থীদের নিয়ে সমাজের উন্নয়নে কাজ করে যাব। প্রবাসীদের সমস্যা সমাধানে দৃষ্টান্তমূলক অবদান রাখতে এবং শক্তিশালী ও কার্যকরী বাংলাদেশ সমাজ কল্যাণ সমিতি উপহার দিতে সক্ষম হব।

এছাড়াও অন্যান্য পদে একক প্রার্থী থাকায় সহ-সাধারণ সম্পাদক অনুজ কুমার বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক মো. আলাউদ্দিন পাটোয়ারী, কোষাধ্যক্ষ খ‌লিল মু‌ন্সি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জসিম জুবায়ের পাটোয়ারী, প্রচার ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মাইনুদ্দিন ইমন, দপ্তর সম্পাদক এম‌ডি খ‌লিল খন্দকার, তথ্য ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. আফতাব উদ্দিন ভূঁইয়া এবং মহিলা বিষয়ক সম্পাদক নাসিমা আক্তার নির্বাচিত হোন।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :