চিকিৎসকের অবহেলায় মা ও নবজাতকের মৃত্যু, অভিযোগ তদন্তে কমিটি

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১৯:৫৮

চিকিৎসকের অবহেলায় লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মা রোজিনা বেগম ও তার নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শামীমা জাহান, নার্স নাসিমা ও রেহানার বিরুদ্ধে।

বুধবার ভোরে এ ঘটনা ঘটে। সকালে খবর পেয়ে উত্তেজিত স্বজনরা হাসপাতালে হামলার চেষ্টা চালান। পরে তারা মা-ছেলের লাশ নিয়ে হাসপাতালের সামনে অবস্থান নেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত রোজিনা উপজেলার চরবংশী ইউনিয়নের খাসের হাট এলাকার গনি মিস্ত্রির বাড়ির ইমরানের স্ত্রী।

এদিকে দায়িত্ব অবহেলায় এ ঘটনা ঘটেছে কিনা, তা তদন্তে কমিটি গঠন করেছেন সিভিল সার্জন। দুপুরে জেলা সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমদ ঘটনাস্থলে গিয়ে এ তদন্ত কমিটি গঠন করেন। ওই হাসপাতালের চিকিৎসক মো. সাইফুর রহমানকে আগামী তিনদিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ ও স্বজনরা জানান, ১৯ নভেম্বর বিকালে অন্তঃসত্ত্বা রোজিনা আক্তারকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের লেবার ওয়ার্ডে ভর্তি করা হয়। মঙ্গলবার রাত ৩টার দিকে রোজিনার প্রসব ব্যথা শুরু হলে বারবার নার্স রেহানা ও নাসিমাকে চিকিৎসক ডাকতে বলা হলেও কেউ কোনো চিকিৎসক ডাকেননি এবং নার্স রেহানা ও নাসিমা একে অপরের কথা বলে সময় পার করতে থাকে। একপর্যায়ে রোজিনা ছেলে সন্তান প্রসব করলেও নবজাতকটি মারা যায়। এর কিছুক্ষণ পর অতিরিক্ত রক্তক্ষরণে রোজিনাও মৃত্যু হয়।

এদিকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. বাহারুল আলম চিকিৎসক ও নার্সদের অবহেলায় মা ও নবজাতকের মৃত্যুর বিষয়টি অস্বীকার করেন।

রায়পুর থানার পরিদর্শক (তদন্ত) মো. সোলায়মান হোসেন জানান, এ বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

সিভিল সার্জন ডা. মো. মোস্তফা খালেদ আহমদ বলেন, মা ও নবজাতকের মৃত্যুতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত