কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই জঙ্গির আইনজীবী নেই

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ২০:১৬

কুড়িগ্রামে ধর্মান্তরিত খৃস্টান মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যাকা- ও বিস্ফোরক দ্রব্য মামলায় দুই জেএমবি সদস্যের পক্ষে আইনজীবী না থাকায় অভিযোগ গঠনের জন্য শুনানি এক দিনের জন্য মুলতবি করা হয়েছে।

বুধবার দুপুরে কড়া পুলিশি নিরাপত্তায় মামলার প্রধান আসামি জেএমবি অন্যতম সদস্য রাজিবগান্ধী ও গোলাম রব্বানীকে আদালতে হাজির করা হয়। জেএমবি সদস্য রাজিবগান্ধী হলি আর্টিজান ও শোলাকিয়া হত্যা মামলারও আসামি।

কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসাইন এর আদালতে অভিযোগ শুনানির জন্য তাদের হাজির করা হলে আসামিরা তাদের পক্ষে আইনজীবী নিয়োগের আবেদন করে। পরে আদালত একদিনের মূলতবি করে বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করে।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংক জানান, বিস্ফোরক দ্রব্যের আনীত মামলায় জেএমবি সদস্য রাজিব গান্ধী ও গোলাম রব্বানীসহ বাকি দুই আসামির অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। কিন্তু আসামিদের পক্ষে আইনজীবী না থাকায় তাদের জিজ্ঞাসাবাদে তারা আইনজীবী নিয়োগ করবে এই মর্মে আদালত মুলতবি করেছেন। তাদের আইনজীবী নিয়োগের সুযোগ দিয়ে বৃহস্পতিবার মামলাটির পুনরায় শুনানি হবে।

২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় সকালে প্রাত ভ্রমণের সময় নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয় ধর্মান্তরিত খৃষ্টান মুক্তিযোদ্ধা হোসেন আলীকে। এ সময় হত্যাকারীরা বোমার বিস্ফোরল ঘটিয়ে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা হয়। মামলায় ৭ আসামির মধ্যে ৪ আসামি ইতিপূর্বে হলি আর্টিজান, শোলাকীয়া, নান্দাইল ও রাজশাহীতে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়। বাকি এক আসামি এখনও পলাতক রয়েছে।

আটক জেএমবি সদস্য রাজীবগান্ধী গাইবান্ধা জেলার সাঘাটার ভুতমারা বোনারপাড়া গ্রামের ওসমান মোল্ল্যার ছেলে এবং গোলাম রব্বানী কুড়িগ্রামের রাজারহাট উপজেলার তালুক নাককাটির একতীরের আড়া গ্রামের নুর হোসেন ব্যাপারীর ছেলে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :