ফ্রান্সে বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থার আলোচনা সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ২০:৫৫

আঞ্চলিকতার মাধ্যমে অান্তরিকতা সৃষ্টি করে প্রবাসীদের কল্যাণে কার্যত  ভূমিকা পালনের মাধ্যমে ফ্রান্সে একটি শক্তিশালী বাংলাদেশ কমিউনিটি গঠন সম্ভব বলে মনে করেন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা ফ্রান্সের নেতৃবৃন্দ। সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তারা বলেন, শুধু বনভোজন ও ইফতার মাহফিলে সীমাবদ্ধ থাকলে কমিউনিটির বাস্তবিক উন্নয়ন ও বিশেষ করে আগামী প্রজন্মের সাথে প্রবাসীদের মেলবন্ধন সম্ভব হবে না। এক্ষেত্রে  নিজ নিজ ক্ষেত্রে থেকে আন্তরিকতার মাধ্যমে কাজ করা উচিৎ।

রবিবার প্যারিসের ক্যাথসিমার সোনার বাংলা রেস্টুরেন্টে ফ্রান্সে বসবাসরত বিপুলসংখ্যক বিশ্বনাথ প্রবাসীদের অংশগ্রহণে সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা হয়েছে।

বিশ্বনাথ সমাজকল্যাণ সংস্থার সভাপতি মো. বাছিত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. রাসেল আহমদ ও সাংগঠনিক সম্পাদক মো. আফজল হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় সর্বসম্মতিক্রমে ৭১সদস্যের কমিটি  ঘোষণা করা হয়।

প্রধান উপদেষ্টা মো. আব্দুল মানিক  পূর্ণাঙ্গ কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন ।

কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য- এ হোসেন রেজা, মো. আশিক মিয়া, মো. শহিদ মিয়া, আবুল কালাম আজাদ, তামিম আহমদ, মহসীন আলী।
সভাপতি- মো. বাছিত হোসেন,
সিনিয়র সহ-সভাপতি- রায়হান আহমদ,
সহ-সভাপতি- আব্দুল হাছিব মেম্বার,
সহ-সভাপতি- সাইফুল ইসলাম,
সাধারণ সম্পাদক- মো. রাসেল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক- নাজিম খান, সাংগঠনিক সম্পাদক- মো. আফজল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক- ইসলাম উদ্দীন, অর্থ সম্পাদক- মো. জাহিদ হোসেন হেলাল,
সহ-অর্থ সম্পাদক- মো. রিপন মিয়া,
প্রচার সম্পাদক- বাহার উদ্দীন,
সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক- ফরহাদ হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক- শাহীনুর রহমান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- পারভেজ আহমদ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ফ্রান্সে নবাগত বিশ্বনাথ ও বাংলাদেশের  যেকোন প্রবাসী বাংলাদেশিকে সবধরণের সহযোগিতা করা হবে এ সংগঠনের মাধ্যমে।  কোন প্রবাসী মারা গেলে তার লাশ প্রেরণে এ সংগঠন থেকে উদ্যোগ গ্রহণ করা হবে। বাংলাদেশে বিশ্বনাথের দুস্থ ও অসহায় মানুষের সাহায্যার্থেও এই সংগঠন কাজ করবে বলে জানান তারা।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত