চলেই যাচ্ছেন হাথুরুসিংহে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০১৭, ২১:২৯ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ২১:২৩

বাংলাদেশ ছেড়ে চলেই যাচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। প্রধান কোচ হিসাবে যোগ দিচ্ছেন নিজ দেশের ক্রিকেট বোর্ডে। আনুষ্ঠানিকভাবে এখনও শ্রীলঙ্কান বোর্ডে যোগ না দিলেও প্রক্রিয়া প্রায় শেষের দিকে। হাথুরুসিংহে কোচ হিসাবে পেতে যাচ্ছেন এজন্য দারুণ খুশি ক্রিকেট শ্রীলঙ্কার প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা।

থিলাঙ্গা সুমাথিপালা বলেছেন, ‘এতে কোনও সন্দেহ নেই যে হাথুরুসিংহে আমাদের জন্য বিরাট কিছু হবে। আমাদের স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী লক্ষ্য পূরণে সে ভূমিকা রাখবে। হাথুরুসিংহের প্রতি আমাদের আগ্রহের বিষয়টি আমি লিখিতভাবে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনকে জানিয়েছি। নির্বাহী কমিটি আত্মবিশ্বাসী যে হাথুরুসিংহেই কোচ হিসাবে যোগ্য ব্যক্তি। আমরা তাকে পেশাগত ও স্বচ্ছ উপায়ে আমাদের বোর্ডের সঙ্গে যুক্ত করতে চাই।’

গত জুনে গ্রাহাম ফোর্ড চলে যাওয়ার পর থেকে শ্রীলঙ্কার প্রধান কোচের পদ খালি রয়েছে। এবার সেই পদে তারা হাথুরুসিংহেকে যুক্ত করতে চলেছে। আগামী ডিসেম্বর-জানুয়ারিতে বাংলাদেশে সিরিজ খেলতে আসার কথা রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দলের। হাথুরুসিংহে যদি এখন শ্রীলঙ্কা দলের সঙ্গে যোগ দেন তাহলে তার প্রথম অ্যাসাইনমেন্ট হবে বাংলাদেশ সফর।

চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) চুক্তি ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু তার আগেই চলে যাচ্ছেন তিনি। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সিরিজ চলাকালীন সময়ে তিনি বিসিবির কাছে লিখিতভাবে জানান যে, তিনি বাংলাদেশ দলের সঙ্গে আর কাজ করতে আগ্রহী নন।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত