রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের ইন্তেকাল

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ২১:৩৩

রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের রেজিস্টার ড. আব্দুল ওয়াহাব ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)

বুধবার বিকাল ৫টায় রাজধানীর ট্রমা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ড. ওয়াহাবের সহকর্মী মো. গোলাম সরোয়ার এ তথ্য নিশ্চিত করে জানান, আপাতত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজ ধানমন্ডির একটি অফিসে চলছিল। রবিবার (১৯ নভেম্বর) ড. ওয়াহাব কলাবাগানের একটি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এসময় একটি সিএনজিচালিত অটোরিকশা তাকে পেছন দিক থেকে ধাক্কা দেয়। এতে তার পা ভেঙে যায়। পরে তাকে রাজধানীর ট্রমা সেন্টারে ভর্তি করা হলে পায়ে একটি অপারেশন করে পোস্ট অপারেটিভ কেয়ারে রাখা হয়। তিনি ডায়াবেটিসে ভুগছিলেন। সেখানে হঠাৎ ঠান্ডাজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে বুধবার বিকালে তার মৃত্যু হয়।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রারের দায়িত্ব নেয়ার আগে তিনি বাংলা একাডেমির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ড. ওয়াহাব স্ত্রী এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর।

শাহজাদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি আবুল কাশেম এ তথ্য নিশ্চিত করে বলেন, ড. আব্দুল ওয়াহাব স্যার ছিলেন অত্যন্ত সৎ মানুষ। শাহজাদপুরে প্রতিষ্ঠিত স্বপ্নের ‘রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশ’ এর রেজিস্ট্রারের দায়িত্ব গ্রহণ করায় আমরা যেমন আনন্দিত হয়েছিলাম, তেমনি তার অকাল মৃত্যুতে শাহজাদপুরবাসী গভীর শোকাহত। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাম কামনা করছি।

ড. আব্দুল ওয়াহাবের মৃত্যুতে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, শাহজাদপুর প্রেসক্লাব, সাংবাদিক ফোরাম, উপজেলা ছাত্রলীগ, ছাত্রদলসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শোক প্রকাশ করেছেন।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত