মির্জাপুরে দুইজনের বিরুদ্ধে সাংবাদিকের মামলা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ২১:৪৫

টাঙ্গাইলের মির্জাপুরে রাতের আধারে ভেকু মেশিন দিয়ে রাস্তা কেটে মাছ মারার সময় ভিটি বাড়ির দেয়াল ও জমি ক্ষতি এবং মাছ চুরির অভিযোগ এনে মামলা করেছেন স্থানীয় এক সাংবাদিক। এ ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় দুইজনকে আসামি করে সাজ্জাত হোসেন নামে ওই সাংবাদিক মামলা করেন।

মামালার এজাহারে জানা গেছে, উপজেলা সদরের পোস্টকামুরী গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেনের ছেলে যুগান্তর পত্রিকার মির্জাপুর প্রতিনিধি মো. সাজ্জাত হোসেনের পোস্টকামুরী মৌজার ৬১৮ দাগের ১৮৫ খতিয়ানে ২২ শতাংশ ভূমি রয়েছে। সেই ভূমিতে কয়েক বছর আগে মাটি ভরাট করে দেয়ালও নির্মাণ করেন তিনি। গত ১১ নভেম্বর রাতে একই গ্রামের আব্দুল আজিজের ছেলে আবুল আব্বাস ধলা ও মরহুম মাজম আলীর ছেলে মিজানুর রহমান জুয়েল মাছ মারতে মির্জাপুর কাঁচা বাজারের পেছনের পুকুরের পানি বের করার জন্য ভেকু মেশিন আনেন। ডাকবাংলোর উত্তরপাশে পৌরসভার রাস্তার পানি নিষ্কাশনের জন্য স্থাপিত পাইপের (চুঙি) মুখ ভেকু মেশিন দিয়ে পরিষ্কার করার চেষ্টা করেন। এ সময় পুকুরের পানির চাপে পাইপসহ রাস্তাটি ভেঙে যায়। এতে পানির স্রোতে পাশের সাজ্জাত হোসেনের ভিটি বাড়ির মাটি ও দেয়াল ভেঙে যায় এবং পুকুরের মাছ বের হয়ে ক্ষতি হয়। ক্ষতির পরিমাণ ৯ লাখ ২০ হাজার টাকা বলে তিনি মামলায় উল্লেখ করা হয়।

অভিযুক্ত মিজানুর রহমান জুয়েলের সঙ্গে কথা হলে তিনি বলেন, মির্জাপুর কাঁচা বাজারে উত্তর পাশের পুকুরে জমে থাকা পানি নিষ্কাশনের জন্য মেয়র সাহেবের পরামর্শে ভেকু মেশিন দিয়ে চুঙির মুখ পরিষ্কার করার সময় বাঁধ ভেঙে সাজ্জাত হোসেনের দেয়াল ভেঙে ক্ষতি হয়েছে। আমরা সেই দেয়াল পুনঃনির্মাণ করে দেয়ার কথা স্বীকার করলেও তিনি মাছ ও রড চুরিসহ একাধিক অভিযোগ এনে আমাদের নামে মামলা করেছেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা মির্জাপুর থানার উপ-পরিদর্শক জোনাব আলী বলেন, সাংবাদিক সাজ্জাত হোসেন বাদী হয়ে একটি মামলা করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত