দিনাজপুরে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী-বাসশ্রমিক সংঘর্ষে আহত ৭

প্রকাশ | ২২ নভেম্বর ২০১৭, ২২:৩৮

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে বাস পরিবহন শ্রমিকদের সংঘর্ষে কমপক্ষে সাতজন আহত হয়েছেন। এ ঘটনায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা আগুনে পুড়ে দিয়েছেন দু’টি বাস। এ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের মহাসড়ক অবরোধ করায় দিনাজপুর-দশমাইল মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন। পুলিশ ও প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে বলে জানিয়েছেন দিনাজপুর পুলিশ সুপার হামিদুল আলম।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবাহী একটি বাসের সাথে সরকারি কলেজ মোড়ে বেসরকারি পরিবহন একটি বাসের ধাক্কা লাগাকে কেন্দ্র করে শিক্ষার্থী ও বাসশ্রমিকদের মধ্যে বাক-বিতণ্ডার এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। পরে শিক্ষার্থীরা কেন্দ্রীয় বাস টার্মিনালে শ্রমিকদের উপর চড়াও হলে উভয়ের মধ্যে সংঘর্ষে পাঁচ শিক্ষার্থীসহ সাতজন আহত হন। এর মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক। তাদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের মহাসড়কে দুটি বাসে হামলা চালিয়ে আগুল লাগিয়ে দেন।

দিনাজপুর বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সেলু জানান, পুড়ে যাওয়া বাস দুটির মালিক একজন হলেন ভবানী শংকর আগরওয়ালা এবং অপরজন তোফাজ্জল হোসেন।

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন। পুলিশ ও প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা অব্যাহত রেখেছে বলে জানান দিনাজপুর পুলিশ সুপার হামিদুল আলম।

শিক্ষার্থীদের সঙ্গে বাস শ্রমিকদের সংঘর্ষের ঘটনা স্বীকার করেছেন, বিশ্বদ্যিালয়ের রেজিস্ট্রার ড. সফিকুল আলম।

শিক্ষার্থী আহত হওয়ায় শিক্ষার্থীদের মধ্যে এখন চরম উত্তেজনা বিরাজ করছে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এসএএস/এলএ)