সুলতান সুলেমান মারা যাবেন আজ

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০১৭, ১৩:০৫ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ০৮:২২

অটোম্যান সাম্রাজ্যের ষড়যন্ত্র, গুপ্তহত্যা এবং দাসপ্রথার অন্তরালের কাহিনি নিয়ে নির্মিত মেগাসিরিয়াল সুলতান সুলেমান। বেসরকারি টেলিভিশন দীপ্ত টিভিতে প্রচারিত এ সিরিয়ালের অগণিত ভক্ত ও দর্শক রয়েছে বাংলাদেশে। আজ বৃহস্পতিবার প্রচারিত হবে এ মেগাসিরিয়ালের শেষ পর্ব।

আর এই শেষ পর্বেই মৃত্যু হবে সিরিয়ালটির কেন্দ্রীয় চরিত্র সুলতান সুলেমানের। শেষ পর্বে সুলতানকে দেখা যাবে যুদ্ধের ময়দানে। সৈন্যদের উদ্দেশে দীর্ঘ বক্তৃতার সময় অসুস্থ হয়ে পড়বেন তিনি। সেখানেই মৃত্যু হবে তার। মৃত্যুর আগে তিনি স্মরণ করবেন দীর্ঘদিনের বন্ধু ও প্রধান সেনাপতি ইব্রাহিম পাশাকে।

এমন দুঃখের খবরের সঙ্গে সুলতান সুলেমানের দর্শকদের জন্য একটি সুখবর হচ্ছে, চাহিদার পরিপ্রেক্ষিতে ২৫ নভেম্বর থেকে শেষ মৌসুমটি পুনঃপ্রচার করা হবে।

এদিকে আগামী বছরের ফেব্রুয়ারিতে শুরু হবে নতুন ধারাবাহিক ‘সুলতান সুলেমান: কোসেম’। ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দীতে প্রায় ৭০ বছর ধরে তুরস্কের অটোম্যান সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে।

ক্ষমতার টানাপোড়েনে অটোম্যান সাম্রাজ্যের বিভিন্ন ঘটনার অন্তরালের কাহিনি নিয়েই তা নির্মাণ করা হয়েছে। এর আগে আরেকটি অধ্যায়ের সমাপ্তি ঘটছে। ধারাবাহিকের অন্যতম চরিত্র সাধারণ দাসী থেকে সুলতান সুলেমানের স্ত্রী হয়ে ওঠা হুররাম সুলতানও মারা যান।

ঢাকাটাইমস/২৩নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :