এক ম্যাচ হাতে রেখে শেষ ষোলতে বার্সা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ০৮:২৬

এ মৌসুমে অন্যরকম বার্সা। হারতেই ভুলে গেছে তারা। গতবার জুভেন্টাসের কাছে ধরাশয়ী হয়েই চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নভঙ্গ হয়েছিল কাতালানদের। কিন্তু এবার এই জুভেন্টাসকে হারিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ ষোলতে পৌঁছে গেলেন মেসিরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম লেগ ৩-০তে জিতে নিয়ে নক আউট পর্বে এক পা দিয়ে রেখেছিল বার্সা। বুধবার রাতে জুভেন্টাসর মাঠে গোলশূণ্য ড্র হয় দ্বিতীয় লেগ। ফলে এক ম্যাচ বাকি রেখে এবং গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে পৌঁছে যায় বার্সেলোনা।

জুভেন্টাসের মাঠে যে একাদশ নিয়ে মাঠে নামে বার্সেলোনা, তাতে ভক্তদের মাথা নষ্ট হবার যোগাড় হয়েছিল।যার খেলা দেখার জন্য রাত জেগে অপেক্ষা. সেই লিওনেল মেসি ছিলেন না শুরুর একাদশে! পরে বদলি হিসেবে নেমে দারুণ একটা ফ্রি কিক নিয়েছিলেন।

খুব কঠিন খেলা হয়েছে এ রাতে। কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দিতে চায়নি। বস্তুত প্রথমার্ধে কোনো দলই সেভাবে সুযোগ সৃষ্টি করতে পারেনি।

১৮তম মিনিটে পাওলো দিবালার শট ঠেকিয়ে দেন জুভেন্টাস গোলরক্ষক মার্ক আন্ড্রে টের স্টেগেন। প্রথম ৪৫ মিনিটেও মেসিকে নামানো হয়নি। তাকে শেষমেশ নামানো হয় ৫৬ মিনিটে, জেরার্দ দেউলাফেউয়ের বদলি হিসেবে। কিন্তু এ ম্যাচে জ্বলে উঠতে পারেননি আর্জেন্টাইন জাদুকর।

৬৪তম মিনিটে মেসির ফ্রি-কিক ক্রসবারের সামান্য উপর দিয়ে চলে যায়। ভাগ্য ভালো থাকলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারত জুভেন্টাস।কিন্তু শেষ সময়ে দিবালার দারুণ শট ঝাঁপিয়ে পড়ে দুর্দান্তভাবে সেভ করে দেন বার্সা গোলরক্ষক।

এ ড্রয়ের ফলে‘ডি’গ্রুপে ৫ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট দাঁড়ালো ১১। তিন পয়েন্ট নিয়ে এখনও শেষ ষোলোর আশা বাঁচিয়ে রেখেছে জুভেন্টাস। এই গ্রুপের অন্য ম্যাচে অলিম্পিয়াকোসকে ৩-১ গোলে হারিয়ে ৭ পয়েন্ট নিয়ে নকআউট পর্বের আশা টিকিয়ে রেখেছে পর্তুগালের স্পোর্তিং লিসবন।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :