নেইমার-কাভানির জোড়া গোল, উড়ন্ত জয় পেএসজির

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ০৯:২৩

আরো একটি স্বপ্নের ম্যাচ খেললেন নেইমার। নিজে গোল করলেন, অন্যদের দিয়ে গোলও করিয়েছেন। বুধবার রাতে এদিনসন কাভানির সঙ্গে জুটিটাও দারুণ জমে উঠেছিল তার।নেইমার করেছেন জোড়া গোল। জোড়া গোল করেন কাভানিও। দুজন মিলে চার গোল। চ্যাম্পিয়ন্স লিগের এ ম্যাচে প্যারিস সেইন্ট জার্মেই সেলটিককে উড়িয়ে দিল ৭-১ গোলে। নেইমার, কাভানি ছাড়া পিএসজির গোলদাতা এমবাপে, মার্কো ভেরাত্তি ও দানি আলভেস।

বড় জয় নিয়ে মাঠ ছাড়লেও নিজেদের মাঠে হতাশা দিয়ে শুরু করেছিলেন নেইমাররা। দানি আলভেসের ভুলে কর্নার পায় সেলটিক। এরপর মুসা দেম্বেলের জোরালো শট কাভানির গায়ে লেগে বল জড়িয়ে যায় জালে। কিন্তু এখানেই সেলিটিকের শেষ। আর এখান থেকে শুরু পিএসজির। গোল খেয়ে হিংস্র হয়ে ওঠেন নেইমাররা।

নবম মিনিটে দারুণ বুদ্ধিমত্তায় গোল করে সমতায় ফেরান নেইমার। ২২তম মিনিটে দলকে লিড এনে দেন তিনি। ২৮তম মিনিটে ব্যবধান বাড়ান কাভানি। তবে এ গালে অবদান ছিল নেইমারের। দানি আলভেসের ক্রসে বল নেইমারের কাঁধে লেগে বল বক্সে গেলে আলতো শটে জালে পাঠিয়ে দেন কাভানি।

৩৫তম মিনিটে গোল করেন এমবাপে। জোরালো শটে গোলটি করেন তরুণ ফরাসি এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধেও একই গতিতে খেলতে থাকে পিএসজি। তবে গোল পেতে একটু সময় লাগছিল। অবশেষে ৭৫ মিনিটে সেল্টিকের রক্ষণভাগের ভুলে গোল করেন ভেরাত্তি।৭৯ মনিটে আরো একটি গোল পায় পিএসজি। গোলদাতা কাভানি। এরপর সেলটিকের কফিনে শেষ পেকেটি ঠুকে দেন দানি আলভেস।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে ৮ গোল করে সবার উপরে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর ছয়টি করে গোল করেন নেইমার ও কাভানি।

পাঁচ ম্যাচের সবকটিতে জিতে ১৫ পয়েন্ট নিয়ে ‘বি’ সবার উপরে পিএসজি। বুধবার রাতের গ্রুপের অন্য ম্যাচে অ্যান্ডারলেখটকে ২-১ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। ১২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।  পিএসজি ও বায়ার্ন দুই দলই ইতিমধ্যে নক আউট পর্ব নিশ্চিত করে ফেলেছে।

এদিকে‘সি’গ্রুপে আজারবাইজানের কারাবাখকে ৪-০ ব্যবধানে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্ট চেলসি। ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে চেলসি।

‘এ’ গ্রুপে বাসেলের কাছে ১-০ গোলে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১২ পয়েন্ট নিয়ে অবশ্য গ্রুপের শীর্ষেই আছে ম্যানইউ।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত