৩৫ গজ দূর থেকে আত্মঘাতী গোল!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ০৯:৩৪

৩০, ৩৫ বা ৪০ গজ দূর থেকে অনেক স্ট্রাইকারই জাল কাঁপিয়েছেন। তা বলে ৩৫ গজ দূর থেকে আত্মঘাতী গোল! ডাচ লিগে এমন কাণ্ডই ঘটালেন ফ্যানকাটি ডাবো। দলের ডিফেন্ডারদের এবং গোলকিপারকে বোকা বানিয়ে আচমকাই সেন্টার লাইনের কাছ থেকে গোলের দিকে পাস বাড়িয়েছিলেন। ডাবোর এই দর্শনীয় গোলে গোটা স্টেডিয়াম চমকে যায়।

ম্যাচে ঠিক কী হয়েছিল? খেলার বয়স তখন ৫৯ মিনিট। গ্রোনিনজেনের বিরুদ্ধে ১-০ গোলে এগিয়ে ছিল ডাবোর ক্লাব ভিটেসে। রক্ষণে থাকা ডাবোর এক সহ ফুটবলারের পায়ে ছিল বল। ওই ডিফেন্ডার এক সেন্ট্রাল ডিফেন্ডারের কাছে বল পাঠান। সেই বল চলে আসে ডাবোর কাছে। এরপরই মোচড়। সেন্টার লাইনের কাছে ছিলেন বছর বাইশের ওই ডিফেন্ডার। ডাবোর কাছে বল দখলের জন্য আসেন বিপক্ষ দলের এক ফুটবলার। তা দেখে আচমকা বল নিয়ে ডাবো নিজেদের অর্ধের দিকে এগোতে থাকেন। এরপর সবাইকে চমকে দিয়ে নিজের গোলের দিকে তিনি একটি শট নেন। বল যেহেতু মাঝমাঠে তাই খানিকটা গোল থেকে এগিয়ে এসেছিলেন ডাবোর দলের গোলকিপার। ডাবোর ওই শট গোলকিপারকে বোকা বানিয়ে গোলে ঢুকে যায়।

এক গোলে এগিয়ে থাকার পর এমন কাণ্ড অবাক হয়ে যান ভিটেসের ফুটবলাররা। এমন শট নিয়ে নিজেও যেন বিশ্বাস করতে পারছিলেন না ডাবো। এই গোলের পরই তাঁর দল খেলা থেকে হারিয়ে যায়। ম্যাচটা ২-৪ গোলে হেরে যায় ভিটেসে। যার ফলে ডাচ লিগে ৬ নম্বরে নেমে যায় ডাবোর ক্লাব। খেলা শেষে দল এবং সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নেন এই ডিফেন্ডার।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :