মমতার মুখে কালি, ৯ বিজেপি নেতাকর্মী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ১৪:০৭

পশ্চিমবঙ্গে সদ্য শেষ হওয়া যুব বিশ্বকাপের বিজ্ঞাপনে বিশ্ব বাংলার লোগো এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিতে কালি মাখানোর ঘটনায় নয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই নয়জনই বিজেপির নানান স্তরের নেতাকর্মী।

লেকটাউন থানার পুলিশ জানিয়েছে, গত কয়েক দিন ধরেই ভিআইপি রোডের ধারে একাধিক সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হয়েছে। সেই ফুটেজের ভিত্তিতেই বুধবার রাতে ওই নেতাকর্মীদের ধরা হয়েছে। বৃহস্পতিবার গ্রেপ্তারকৃতদের আদালতে পেশ করা হবে।

যুব বিশ্বকাপ উপলক্ষে বাঙুর থেকে দমদম পার্ক এলাকায় একশোটিরও বেশি হোর্ডিং, ফেস্টুন লাগানো হয়েছিল। তাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ছাড়াও ছিল বিশ্ব বাংলা এবং দক্ষিণ দমদম পৌরসভার লোগো।

গত রবিবার রাতে সেসব হোর্ডিং ও ফেস্টুনে মুখ্যমন্ত্রীর ছবি এবং বিশ্ব বাংলার একাধিক লোগোতে কালি মাখিয়ে দিয়ে যায় কেউ বা কারা। ওই এলাকা দক্ষিণ দমদম পৌরসভার অন্তর্গত। দেখা যায়, সেই পৌরসভার লোগোতেও কালি মাখানো হয়েছে।

ঘটনার পরই শাসক ও বিরোধীদের মধ্যে বিতর্ক শুরু হয়। প্রশ্ন উঠতে থাকে, কড়া পুলিশ নজরদারি থাকা সত্ত্বেও কীভাবে বিজ্ঞাপনে কালি মাখানো সম্ভব হল?

শাসক দল তৃণমূল কংগ্রেসের অভিযোগ ছিল, এর পিছনে বিরোধী দলের হাত রয়েছে। বিরোধীরা অবশ্য ওই অভিযোগ অস্বীকার করে। পুলিশের নিরপেক্ষ তদন্তের দাবিও করে তারা। তাতে থেমে থাকেনি শাসক দলের নেতা-নেত্রীরা।

বুধবার তৃণমূলের তরফ থেকে দোষীদের শাস্তির দাবিতে বাঙুর অ্যাভিনিউয়ে সভা করা হয়। এ দিন সকালে গ্রেপ্তারির প্রতিবাদে বাঙুর থানার সামনে বিক্ষোভ দেখায় বিজেপি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত