‘ইন্দিরা গান্ধী’ স্বর্ণপদক পেলেন সাংসদ জগলুল হায়দার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০১৭, ১৭:০৬ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ১৬:৪৮

‘ইন্দিরা গান্ধী’ স্বর্ণপদক পেয়েছেন সরকার দলীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। আগামী ৩০ ডিসেম্বর কলকাতার রবীন্দ্রসদনের বাংলা আকাদেমি নন্দন চত্বরের ‘চারুকলা পর্ষদের অবনীন্দ্র সভাঘরে’ সম্মাননা প্রদান ও বই প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ওইদিন ভারত বাংলাদেশ নেপালের বিশেষ কয়েকজন সমাজসেবক জনপ্রতিনিধির হাতে দেশসেবায় অবদানের জন্য সর্বশ্রেষ্ঠ সম্মাননা ‘ইন্দিরা গান্ধী’ পুরস্কার দেয়া হবে। এই সম্মাননার উদ্যোক্তা হচ্ছে বিশ্ববঙ্গ সাহিত্য সংসদ।

গত বুধবার সাংসদ জগলুল হায়দারকে এক চিঠি দিয়ে এই সম্মাননার কথা জানিয়েছে বিশ্ববঙ্গ সাহিত্য সংসদ। সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, এই অনুষ্ঠানে বাংলাদেশে জনসেবায় বিশেষ অবদানের জন্য একমাত্র জগলুল হায়দারকে এই বিশেষ সম্মাননা দেয়া হচ্ছে। সম্মাননা প্রদান অনুষ্ঠানে ভারত তথা কলকাতার বিশিষ্ট বরেণ্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

শ্রমিকদের সঙ্গে মাটি কাটা, রমজানে গরিব মানুষের মাঝে ইফতার ও উন্নতমানের খাবার বিতরণ করার পাশাপশি রাস্তার পাগলকে নিজের জন্য কেনা ঈদের পাঞ্জাবি পরিয়ে দিয়ে এর আগে ব্যাপক প্রশংসিত হয়েছিলেন এমপি জগলুল। এমন কাজ করায় বেশ কিছুদিন তিনি সংবাদের শিরোনামও হন। এর আগে আলোচিত এই সাংসদ মহাত্মা গান্ধী ‍স্বর্ণপদক লাভ করেন।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :