বঙ্গবন্ধুর ভাষণ ইউনেস্কোর স্বীকৃতিতে ফরিদপুরে নানা কর্মসূচি

বিশেষ প্রতিনিধি (এই সময়), ফরিদপুর
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ১৮:৩০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘ইন্টারন্যাশনাল মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্টার’-এ অন্তর্ভুক্তির মাধ্যমে ‘বিশ্বপ্রামাণ্য ঐতিহ্য’-র স্বীকৃতি লাভের অসামান্য অর্জন উপলক্ষে ফরিদপুরে ২৫ নভেম্বর বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন।

এসকল অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।

ফরিদপুর জেলা প্রশাসন থেকে বৃহস্পতিবার জানা গেছে, ওই দিন শনিবার সকাল সাড়ে ৯টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে আনন্দ শোভাযাত্রার জন্য জমায়েত। ১০টায় আনন্দ শোভাযাত্রা শুরু। আনন্দ শোভাযাত্রা জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে জনতা ব্যাংক মোড় হয়ে সরকারি সারদা সুন্দরী কলেজের সামনে দিয়ে সরকারি রাজেন্দ্র কলেজ প্রাঙ্গণে শেষ হবে। পরে কলেজ প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর একই স্থানে সকাল সাড়ে ১০টায় আলোচনা সভা ও শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ওই দিন জেলার বিভিন্ন স্থানে এবং সকল সিনেমা হলে চলচ্চিত্র প্রদর্শন (ওরা এগারো জন) করবে জেলা তথ্য অফিস। আনন্দ শোভাযাত্রাকে সফল ও সার্থক করার জন্য সকল পর্যায়ের জনগণের অংশগ্রহণ এবং সহায়তা কামনা করে ফরিদপুর জেলা প্রশাসন।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত