সিঙ্গাপুরের হাসপাতালের সঙ্গে বাংলাদেশ পুলিশের চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ১৮:৪০

বিশেষ সুবিধায় স্বাস্থ্যসেবা পেতে সিঙ্গাপুরের ফেরার পার্ক হাসপাতালের সঙ্গে সমঝোতা চুক্তি করেছে বাংলাদেশ পুলিশ।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক এবং ফেরার পার্ক হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. পেং চাং মিয়েন আজ বৃহস্পতিবার দুপুরে পুলিশ সদর দপ্তরে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে সই করেন।

চুক্তি সই অনুষ্ঠানে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ জননিরাপত্তা ও জনশৃঙ্খলা বিধানে সরকারের অন্যতম প্রধান প্রতিষ্ঠান। প্রতিনিয়ত পুলিশের সদস্যসংখ্যা এবং কলেবর বাড়ছে। দেশের আইনশৃঙ্খলা রক্ষাকালে অনেক পুলিশ সদস্য মারাত্মক দুর্ঘটনার শিকার হন। আহত পুলিশ সদস্যদের চিকিৎসাসহ অন্যান্য সদস্যদের বিশেষ সুবিধায় চিকিৎসাসেবার লক্ষ্যে এ চুক্তি নবদিগন্তের সূচনা করবে।

আইজিপি বাংলাদেশ পুলিশের সঙ্গে এ ধরনের একটি সমঝোতা চুক্তি করায় ফেরার পার্ক হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশ পুলিশের চিকিৎসকদের সক্ষমতা বাড়ানোর জন্য প্রশিক্ষণ ও অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ তৈরির জন্য ওই হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

ফেরার পার্ক হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. পেং চাং মিয়েন বলেন, বাংলাদেশ পুলিশের মতো জনবান্ধব ও সেবাধর্মী একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। তিনি বলেন, এ চুক্তি বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে বিদ্যমান মৈত্রীর বন্ধন আরো সুদৃঢ় করার ক্ষেত্রে ভূমিকা রাখবে।

সমঝোতা স্মারকের আওতায় পুলিশ সদস্যরা হ্রাসকৃত মূল্যে ফেরার পার্ক হাসপাতালে বিভিন্ন ধরনের স্বাস্থ্যসেবা নিতে পারবেন। প্রাথমিক পর্যায়ে এ চুক্তি আগামী ৬ মাস পর্যন্ত বহাল থাকবে। পরে উভয় প্রতিষ্ঠানের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে সমঝোতার ভিত্তিতে পুনরায় চুক্তি করা হবে।

অনুষ্ঠানে সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস্) মো. মোখলেসুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, রেলওয়ে রেঞ্জের অতিরিক্ত আইজিপি মো. আবুল কাশেম, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজিপি মো. নওশের আলী, অতিরিক্ত আইজিপি মো. মহসিন হোসেনসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এবং ফেরার পার্ক হাসপাতালের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৩ নভেম্বর/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :