খুলনায় তৃতীয় দিনেও অভিযান, দুই ফার্মেসিকে জরিমানা

ব্যুরো প্রধান, খুলনা
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ১৮:৫৮

খুলনা নগরীর পাইকারি ওষুধের বাজার হেরাজ মার্কেটে র‌্যাব-৬, জেলা প্রশাসন ও ওষুধ প্রশাসনের উদ্যেগে তৃতীয় দিনের মতো যৌথ অভিযানে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়েছে। এছাড়া মেয়াদ উত্তীর্ণ ও বিক্রয় নিষিদ্ধ ওষুধ কেনা-বেচার দায়ে দু’টি ফার্মেসির মালিককে জরিমানা করা হয়েছে। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন ঢাকাটাইমসকে জানান, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে তৃতীয় দিনের মতো অভিযান শুরু করা হয়েছে। বিকাল ৩টার দিকে দুপুরের খাবারের জন্য বিরতিতে যাওয়া পর্যন্ত মার্কেটের ২য় তলার তরফদার ফার্মেসিতে ১৫ হাজার ও নিচ তলার হেনা মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তারা মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও বিক্রয় নিষিদ্ধ সেম্পল ওষুধ কেনা-বেচা করছিলেন। অভিযানের প্রথম দিনেই মার্কেটের সিলগালা করা কয়েকটি গোডাউনে ইতোমধ্যে তল্লাশি করে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়েছে। এখনো কয়েকটি গোডাউনে সিলগালা করা রয়েছে পর্যায়ক্রমে সেগুলো খুলে তল্লাশি চলবে বলেও জানান তিনি।

গত মঙ্গলবার থেকে শুরু হওয়া অভিযানে ভারতের তৈরি যৌন উত্তেজক ওষুধসহ দেশি-বিদেশি বিভিন্ন ব্রান্ডের নকল ওষুধ জব্দ করা হয়।

র‌্যাবের সিনিয়র এএসপি মো. নুরুজ্জামান বলেন, আজকে বেশকিছু নকল ওষুধ জব্দ করা হয়েছে। শুক্রবার আবারো অভিযান চলবে। ইতোমধ্যে দুজন নকল ওষুধ ব্যবসায়ীকে শনাক্ত করা হয়েছে। তারা হলেন, মার্কেটের পাপ্পু মেডিকেল হলের মালিক কমরেশ ও সালমা ড্রাগ হাউজের মালিক আ. লতিফ শেখ। তারা দুজনই গতকাল থেকে পলাতক রয়েছে। তাদের আটকের জন্য র‌্যাবের অভিযান চলছে।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত