মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যায় দুই জেএমবির অভিযোগ গঠন

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ২০:০৪

কুড়িগ্রামে ধর্মান্তরিত খ্রিস্টান মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যাকাণ্ডে বিস্ফোরক দ্রব্য মামলায় দুই জেএমবি সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে। মামলা দ্রুত নিস্পত্তির জন্য আগামী ২৩ ও ২৪ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে কড়া পুলিশি নিরাপত্তায় মামলার প্রধান আসামি জেএমবির অন্যতম সদস্য রাজিবগান্ধি ও গোলাম রব্বানীকে আদালতে হাজির করা হয়। জেএমবি সদস্য রাজিবগান্ধি হলিআর্টিজান ও শোলাকিয়া হত্যা মামলারও আসামি।

কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসাইনের আদালতে দ্বিতীয় দিনের মত অভিযোগ শুনানির জন্য তাদের হাজির করা হলে বিচারক তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের অনুমতি দেন। এছাড়াও মামালা দ্রুত নিস্পত্তির জন্য আগামী ২৩ ও ২৪ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়।

আসামি পক্ষের আইনজীবী হুমায়ুন কবির জানান, আদালত আসামি পক্ষের বক্তব্য এবং রাষ্ট্র পক্ষের পিপির বক্তব্য অনুযায়ী আসামিদের বিরুদ্ধে ১৯০৮ সালের বিস্ফোরক আইনে ৩, ৪ এবং ৬ ধারায় অভিযোগ গঠন করেন। পরবর্তীদের এই মামলায় সাক্ষীর জন্য দিন ধার্য করেন ২০১৮ সালের ২৩ ও ২৪ জানুয়ারি।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, রাজিব গান্ধি এবং গোলাম রব্বানী দুইজন আসামির উপস্থিতিতে অভিযোগ শুনানি হয়েছে। আদালত রাষ্ট্র পক্ষ এবং আসামি পক্ষের বক্তব্য শোনার পরে আসামিদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে ৩, ৪ এবং ৬ ধারায় অভিযোগ গঠন করেছেন। মামলাটি দ্রুত নিস্পত্তির জন্য আগামী ২৩ এবং ২৪ জানুয়ারি পরপর দুই দিন সাক্ষীর জন্য দিন ধার্য করেছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় সকালে প্রাতঃভ্রমনের সময় নিজ বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয় ধর্মান্তরিত খ্রিস্টান মুক্তিযোদ্ধা হোসেন আলীকে। এসময় হত্যাকারীরা বোমার বিস্ফোরণ ঘটিয়ে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা হয়।

মামলায় ৭ আসামির মধ্যে ৪ আসামি ইতিপূর্বে হলি আর্টিজান, শোলাকিয়া, নান্দাইল ও রাজশাহীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়। বাকি এক আসামি এখনও পলাতক রয়েছে।

আটক জেএমবি সদস্য রাজীবগান্ধি গাইবান্ধা জেলার সাঘাটার ভুতমারা বোনারপাড়া গ্রামের ওসমান মোল্ল্যার ছেলে এবং গোলাম রব্বানী কুড়িগ্রামের রাজারহাট উপজেলার তালুক নাককাটির একতীরের আড়া গ্রামের নুর হোসেন ব্যাপারীর ছেলে।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :