বগুড়ায় পাঁচ প্রতিষ্ঠানকে ১৪ লাখ টাকা জরিমানা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৭, ২০:৩৮

বগুড়ায় আকবরিয়া অ্যান্ড গ্রান্ড হোটেলের কারখানা ও ক্লিনিক-ফার্মেসিসহ পাঁচটি প্রতিষ্ঠানকে ১৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল নাগাদ র‌্যাব হেডকোয়ার্টারের আইন কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম এ অভিযান পরিচালনা করেন।

সংশ্লিষ্টরা জানান, অভিযানকালে মেয়াদ উত্তীর্ণ পরীক্ষণ সামগ্রী, অস্বাস্থ্যকর পরিবেশ ও যথাযথ বিধি না মানায় শহরের শুভেচ্ছা ক্লিনিকের ৫ লাখ, আস্থা ক্লিনিকের ২ লাখ, সিটি ক্লিনিকের ৩ লাখ ও ফাতেমা ফার্মেসির ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেইসঙ্গে অবৈধভাবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সনদ ব্যবহারের অভিযোগে আকবরিয়া অ্যান্ড গ্রান্ড হোটেলের মালিকানাধীন কারখানাকে ৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে ওই কারখানা থেকে নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

অভিযান চলাকালে র‌্যাব-১২ ঊর্ধ্বতন কর্মকর্তা, পরিবেশ অধিদফতর, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বিএসটিআইর কর্মকর্তা ও বগুড়া পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আকবরিয়া গ্রুপের চেয়ারম্যান হাসান আলী আলাল বলেন, আকবরিয়া গ্রুপ বিএসটিআই এর জাল সনদ ব্যবহার করেনি। সদন ঠিক আছে। তিনি সনদের সত্যতা নিয়ে চ্যালেঞ্জ করতে প্রস্তুত বলে জানান।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত