তাজরিনে অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণ, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০১৭, ১২:২৩ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৭, ১১:৪৩

সাভারে তাজরিন ফ্যাশনে অগ্নিকাণ্ডের পাঁচ বছরপূর্তির দিনে নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন শ্রমিক, নিহতের স্বজন ও বিভিন্ন শ্রমিক সংগঠন। এ সময় তারা ঘটনার বিচার কাজ শেষ করার দাবিতে বিক্ষোভও করেন।

শুক্রবার প্রথম প্রহর থেকেই আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরিন ফ্যাশনের সামনে পর্যায়ক্রমে শ্রদ্ধা জানান শ্রমিকরা।

২০১২ সালের ২৪ নভেম্বর তাজরিন ফ্যাশনে অগ্নিকাণ্ডে ১১২ জন শ্রমিক নিহত হন। সাততলা ভবনের তিনটি ফটক তালাবদ্ধ থাকায় জীবন বাঁচাতে সেদিন লাফিয়ে পড়ে পঙ্গুত্ব বরণ করতে হয় হাজারো শ্রমিককে।

তাজরিনের সেই ভয়াবহ অগ্নিকাণ্ডের পাঁচ বছর পেরিয়ে গেলেও এখনো দুঃস্বপ্ন আর পঙ্গুত্বের যন্ত্রণা বয়ে বেড়াচ্ছেন সেদিন আহত হওয়া শত শত শ্রমিক। ২০১২ সালের সেই ভয়াবহ আগুনের বিভীষিকা এখনো হানা দেয় তাদের মনোজগতে। তারা আঁতকে ওঠে বারবার।

সেই ভয়াবহ ঘটনায় মৃত্যুকূপ থেকে ফেরা আহত অনেক শ্রমিককে নিয়ে শুক্রবার নিশ্চিন্তপুরের তাজরিন ভবনের সামনে হাজির হয়ে সেই দিনটি স্মরণ করেছেন অনেকে। নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে সেখানে অর্পণ করা হয় ফুলের তোড়া।

শ্রদ্ধায় অংশ নেয়া লোকজন তাজরিন ফ্যাশনে হতাহত শ্রমিকদের আবাসন ও তাদের সন্তানদের লেখাপড়াসহ যাবতীয় ক্ষতিপূরণের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। এছাড়া আহতদের সুচিকিৎসা এবং তাজরিনের মালিক দেলোয়ার হোসেনের শাস্তি নিশ্চিতেরও জোর দাবি জানান তারা।

বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র ও বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশনসহ প্রায় ১০টি শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৪নভেম্বর/আইআই/এলএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :