উত্তর প্রদেশে ট্রেনের ১৩ বগি লাইনচ্যুত, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০১৭, ১২:৩৪ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৭, ১২:১৩

ভারতের উত্তর প্রদেশে গোয়ার ভাস্কো দা গামা থেকে পাটনা অভিমুখী ট্রেনের ১৩টি বগি লাইনচ্যুত হয়ে অন্তত ৩ জন নিহত এবং আহত হয়েছেন অন্তত ৯ জন। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোর সোয়া ৪টার দিকে মানিকপুরের কাছে ভাস্কো দা গামা-পাটনা এক্সপ্রেসের ১৩টি কোচ বেলাইন হয়ে যায়।

এলাহাবাদ জোনের এডিজি এসএন সাওয়াত জানিয়েছেন, দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দুজনকে শনাক্ত করা গিয়েছে। তারা হলেন বেতিয়ার বাসিন্দা রাম স্বরূপ ও তার ছেলে দীপক প্যাটেল। আর এক যাত্রীকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়।

চলতি বছর একাধিক বার দুর্ঘটনার মুখে পড়েছে ভারতীয় রেল। জানুয়ারি মাসে দুর্ঘটনার কবলে পড়েছিল অন্ধ্র প্রদেশের জগদলপুর হীরকখণ্ড এক্সপ্রেস। এই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ৪১ জন, আহত হয়েছিলেন অন্তত ৭০। এরপর গত ১৯ আগস্ট উত্তর প্রদেশে লাইনচ্যুত হয়েছিল উৎকল এক্সপ্রেস। মৃত্যু হয়েছিল ২২ জনের। গত ২২ অগস্ট ফের উত্তর প্রদেশেই লাইনচ্যুত হয়ে দুর্ঘটনার কবলে পড়েছিল কৈফিয়ত এক্সপ্রেস। আহত হয়েছিলেন প্রায় ৭০ জন। এরপর ২৮ আগস্ট লাইনচ্যুত হয়েছিল নাগপুর-মুম্বাই দুরন্ত এক্সপ্রেসের পাঁচটি বগি ও ইঞ্জিন। তবে সেই দুর্ঘটনায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর