পোড়া রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেবেন বিদেশি ডাক্তাররা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০১৭, ২০:০৩ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৭, ২০:০১

শেখ ফজিলাতুন্নেসা মেমোরিয়াল হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা দেবেন বিদেশি চিকিৎসকরা। আগামীকাল শনিবার থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত আগুনে পোড়া রোগীদের এই সেবা দেয়া হবে। এছাড়া এই হাসপাতালটিতে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট স্থাপনের কাজও করবেন তারা।

জার্মানি, হাঙ্গেরি ও নেদারল্যান্ডের চিকিৎসকদের এই  প্রতিনিধি দলটি এরইমধ্যে বাংলাদেশে এসে পৌঁছেছে। আজ শুক্রবার সকালে তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা ঢাকায় আসেন। এসময় তাদের শুভেচ্ছা জানান শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতালের পরিচালক ডা. রাজীব হাসান ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসক হুসাইন ইমাম।

প্রতিনিধি দলটি শেখ হাসিনা ন্যাশনাল ইন্সটিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি এবং শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কাজ করবেন।

তবে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতালে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট স্থাপনের কাজই হলো তাদের প্রধান উদ্দেশ্য।

প্রতিনিধি দলে রয়েছেন- ফর বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (জার্মানি) পরিচালক ও প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার হাসনাত মিয়া,  জেনারেল সার্জন অ্যান্ড প্লাস্টিক ডা. জার্যলি পাটাকি; প্লাস্টিক, ট্রমা, হ্যান্ড সার্জন ডা. পিটার ভেনসো; শিশু, অ্যানেস্থেসিয়া ও ইন্টেন্সিভ থেরাপি বিশেষজ্ঞ ডা. ইভা ভারগা এলিজাবেত; প্লাস্টিক, ট্রমা, হ্যান্ড, ইমারজেন্সি সার্জন ডা. গিরো রুপার্ট; নিউরো, ট্রমা সার্জন ডা. আন্দ্রেস কারোলি কস্কে; ওটি নার্স গ্রেটাজ জেকবা হেসেলিং এবং ডকুমেন্টরি জার্নালিস্ট ফর বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (জার্মানি) রিচার্ড ফুকস।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত