এক বছর মেয়াদি ‘রবীন্দ্র অধ্যয়নসভা’র রেজিস্ট্রেশন চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৭, ২০:২০

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের সাহিত্যভান্ডার থেকে বেশ কিছু বই নিয়ে বসতে যাচ্ছে এক বছর মেয়াদি কোর্স ‘রবীন্দ্র অধ্যয়নসভা-২০১৮’। সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন খামখেয়ালী সভার তৃতীয়বারের মতো আয়োজিত এই অধ্যয়নসভা শুরু হবে আগামী বছরের জানুয়ারিতে।
শুক্রবার রবীন্দ্র অধ্যয়নসভার কোর্স পরিচালক মাহমুদ হাশিমের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়। 
এতে বলা হয়, ২৫ থেকে ৩০টি নির্বাচিত বইয়ের ওপর পাঠদান করবেন বাংলাদেশ ও ভারতের বরেণ্য রবীন্দ্রগবেষক, শিক্ষক, সাহিত্যিক ও শিল্পীরা। সভায় অংশ নিতে ইচ্ছুক ব্যক্তিদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে।
আগামী ৮ ডিসেম্বরের মধ্যে খামখেয়ালি সভার নির্দিষ্ট ফরম পূরণ করে এই কোর্সে যে কেউ আবেদন করতে পারবেন।
রবীন্দ্র অধ্যয়নসভার কোর্স পরিচালক ও খামখেয়ালি সভার সভাপতি মাহমুদ হাশিম জানান, তৃতীয়বারের মতো আয়োজিত এ কোর্সের উপদেষ্টা হিসেবে রয়েছেন রবীন্দ্রগুণী ও ভাষাসংগ্রামী আহমদ রফিক। 
আর কোর্সে ক্লাস নেবেন অধ্যাপক সৈয়দ আকরম হোসেন, অধ্যাপক আহমদ কবির, অধ্যাপক শফি আহমেদ, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ, অধ্যাপক মহুয়া মুখোপাধ্যায় (ভারত), অধ্যাপক অভ্র বসু (ভারত), ড. শোয়াইব জিবরান, ড. মোহাম্মদ আজম প্রমুখ।
মাহমুদ আরও জানান, আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত পাওয়া আবেদনকারীদের সাক্ষাৎকাররে মাধ্যমে এ কর্ােসে ৫০ জন সদস্য নওেয়া হব।ে কোর্স সম্পর্কে বিস্তারিত জানা যাবে ০১৯২১-০৭৪২০৭ ও ০১৭৪৬-৭০৩৭৫৯ নম্বরে ফোন করে।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/মোআ)।

 

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত