২৭ নভেম্বর পরীক্ষামূলক রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারের যাত্রা

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০১৭, ১৬:১৮ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৭, ১০:২৮

দেশে ডিসেম্বরে যাত্রা করছে রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার। আগামীকাল রবিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অ্যাপটি চালুর ঘোষণা দেয়া হবে। অ্যাপটি তৈরি করেছে দেশীয় প্রতিষ্ঠান ইনোভেডিয়াস প্রা. লি.।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, পহেলা ডিসেম্বর থেকে ঢাকার রাস্তায় গাড়ি ও মোটরসাইকেল নিয়ে কার্যক্রম শুরু করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে চট্টগ্রাম ও সিলেটের তাদের সেবা দেয়া হবে। 

অ্যাপটি সম্পূর্ণ বাংলাদেশি ডেভেলপার দিয়ে তৈরি করা হয়েছে। এর বিনিয়োগও করেছেন দেশীয় উদ্যোক্তারা।

ইতোমধ্যে প্রতিষ্ঠানটি ড্রাইভারদের রেজিস্ট্রেশনও প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করেছে। 

২৭ নভেম্বর থেকে অ্যাপটি পরীক্ষামূলকভাবে যাত্রা করবে। যদিও অফিসিয়ালি তাদের কার্যক্রম শুরু হবে পহেলা ডিসেম্বর।

ইজিয়ারের পরিচালক কামরুল হাসান ইমন বলেন, আমরা পুরোপুরি দেশীয় উদ্যোক্তা এবং সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিবিদের মেধা ব্যবহার হয়েছে। এখন শেষ মুহূর্তের কাজ চলছে। সেপ্টেম্বর মাস থেকে ঢাকাতে এই অ্যাপভিত্তিক গাড়ি এবং বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা শুরু হবে। যা এই বছরেই পরের ধাপে চট্টগ্রাম ও সিলেটে শুরু করা হবে। আগামী দুই মাসে আমরা যত সম্ভব গাড়ি ও প্যাসেঞ্জারদের আগ্রহী করে তোলার চেষ্টা করব রেজিস্ট্রেশন করার জন্য। যারা প্রথমদিকের রেজিস্ট্রেশন করবেন তাদের সবার জন্যই কিছু ছাড় থাকবে পুরো বছর জুড়ে।

বর্তমানে দেশে উবার, পাঠাও, স্যাম, মুভসহ আরও বেশ কয়েকটি অ্যাপ রাইড শেয়ারিং দিচ্ছে। এর মধ্যে মোটরসাইকেল সেবায় উবার এবং মোটরসাইকেল সেবায় পাঠাও এগিয়ে রয়েছে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত