‘বঙ্গবন্ধুকে নিয়ে যারা অসত্য বলতেন তারা বুঝতে পারছেন’

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৭, ১৭:১০

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর 'মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার' এ অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি পেয়েছে। যারা এতদিন বঙ্গবন্ধুকে নিয়ে অসত্য বলেছেন, তারা এবার তাদের ভুল বুঝতে পাবরেন।’

শনিবার দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, ‘সারা বিশ্বে এটি একটি বিরল ভাষণ, বঙ্গবন্ধু এ ভাষণের মাধ্যমে সাধারণ মানুষের ধমনিতে শিহরণ জাগিয়ে তুলেছেন। জাতিকে ঐক্যবদ্ধ করেছেন, তিনি অতীত, বর্তমান ও ভবিষ্যতের দিকনির্দেশনা তুলে ধরেছেন।’

সাবেক মন্ত্রী বলেন, ‘১৮ মিনিট ৩১ সেকেন্ডের ভাষণে জাতির জনক ১১০৮ শব্দের যে ভাষণ দিযেছেন তা বিশ্বে অন্যতম। এ ভাষণের মাধ্যমেই তিনি বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমে, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল ও চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরিফ চৌধুরী।

শোভাযাত্রার পূর্বে চাঁদপুর শহরের সব শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। শোভাযাত্রাটি চাঁদপুর শহরের স্টেডিয়াম থেকে বের হয়ে স্টেডিয়াম রোড ও মিশন রোড হয়ে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। এরপর মঞ্চে জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় দেশাত্মবোধক সঙ্গীতানুষ্ঠান, পূর্বে হয়ে যাওয়া চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সবশেষে জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ প্রদর্শিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও সঞ্চালনায় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার ও সাংবাদিক শাহ মাকসুদুল আলম।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :