টিউলিপের সাফল্যে আরেকটি পালক

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০১৭, ২২:৪৮ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৭, ১৮:৪৮

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি এবং যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিকের সাফল্যের মুকুটে যুক্ত হলো আরেকটি পালক। তিনি ‘লেবার নিউ কামার এমপি অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছেন। ওয়েস্ট মিনিস্টারে প্যাচওয়ার্ক ফাউন্ডেশনের কাছ থেকে গত বুধবার তিনি ওই পুরস্কার পান। হাউস অব কমন্সের স্পিকার জন বারকাওয়ের হাত থেকে তিনি ওই পুরস্কার নেন।

এই খেতাব পাওয়ার পর প্রতিক্রিয়ায় টিউলিপ সিদ্দিক ফেসবুক পোস্টে বলেন, ‘লেবার নিউ কামার অফ দ্য ইয়ার সনদ পেয়ে আমি গর্বিত।’

টিউলিপ সিদ্দিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে। যুক্তরাজ্যের গণতন্ত্র ও সুশীল সমাজে ভিন্ন সম্প্রদায়ের অন্তর্ভুক্তিতে সহায়তা করে থাকে দেশটির সংস্থা প্যাচওয়ার্ক ফাউন্ডেশন। সংস্থাটি প্রতিবছর বিভিন্ন কর্মকাণ্ডের জন্য রাজনীতিকদের পুরস্কৃত করে থাকে।

টিউলিপ ১৯৮২ সালে জন্মগ্রহণ করেন। কলেজ অব লন্ডন থেকে তিনি ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

গত জুনের নির্বাচনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে লেবার পার্টির প্রার্থী হয়ে টিউলিপ পুনরায় নির্বাচিত হন। এর আগে বঙ্গবন্ধুর এই নাতনি ২০১৫ সালে একই আসন থেকে প্রথমবারের মতো লেবার দলের এমপি নির্বাচিত হন। পরে তিনি ছায়ামন্ত্রীর পদ পান। গত জানুয়ারিতে বেক্সিটের সমর্থনে একটি বিলের পক্ষে ভোট দিতে বলায় যুক্তরাজ্যের ছায়ামন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এই এমপি।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/সিকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :