চাঁপাইয়ে অনগ্রসরদের জীবনমান উন্নয়নে ৫০ দিনের প্রশিক্ষণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৭, ১৭:১০

চাঁপাইনবাবগঞ্জে হিজড়া, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

রবিবার বেলা ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মো. মোখলেসুর রহমান, জেলা সমাজ সেবা দপ্তরের উপ-পরিচালক তৌহিদুল ইসলাম হিজড়া সম্প্রদায়ের প্রতিনিধি মোসা. ববিতা খাতুন (হিজড়া), দলিত জনগোষ্ঠীর প্রতিনিধি দিলীপ কুমার পাল প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, গত ৯ বছরে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন করায় দেশ এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিতকায় পিছিয়ে পড়া হিজড়া, বেদে, দলিত জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে যাবার জন্য বিভিন্ন প্রশিক্ষনের কর্মসূচি গ্রহণ করেছে। যাতে করে তারা স্বাবলম্বী হতে পারে।

এদিকে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ১০০ পরিবারের মাঝে দুই লাখ ৫০ হাজার টাকা, ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠীর ৬০ পরিবারকে তিন লাখ টাকা, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৫০ জনকে ৫০ হাজার টাকা ও আট প্রতিবন্ধীকে হুইল চেয়ার দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :