সরকারের উন্নয়ন নিয়ে তৃণমূলে শ্রীপুর আ.লীগ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৭, ১৮:৪১

গাজীপুরের শ্রীপুরে সরকারের উন্নয়ন বার্তা, ভবিষ্যৎ উন্নয়ন ভাবনা তৃণমূলের জনগণের কাছে পৌঁছে দিতে গাজীপুর-৩ সংসদীয় আসনে (শ্রীপুর উপজেলা-গাজীপুর সদরের একাংশে) স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট রহমত আলীর উদ্যোগে শুরু হয়েছে তৃণমূল উন্নয়ন সভা। এসভার মাধ্যমে স্থানীয় জনগণকে উন্নয়ন কর্মকাণ্ডের সাথে সম্পৃক্তির মাধ্যমে সরকারের নেয়া বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরা হচ্ছে, যা ব্যাপক সাড়া জাগাচ্ছে তৃণমূলের জনসাধারণের মাঝে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গাজীপুর-৩ আসনের প্রতিটি ওয়ার্ডের পাড়া-মহল্লা ও ভোট কেন্দ্রসহ প্রায় ১২০০টি স্থানে সরকারের উন্নয়ন ও ভবিষ্যৎ উন্নয়ন ভাবনা পৌঁছে দেয়ার লক্ষ্যে তৃণমূল উন্নয়ন কমিটি গঠনের মাধ্যমে এ উন্নয়ন বার্তার আয়োজন করা হয়েছে। উন্নয়ন সভার সমন্বয়ক হিসেবে রয়েছেন গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক স্থানীয় সাংসদপুত্র অ্যাডভোকেট জামিল হাসান দূর্জয় ও শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল। প্রতিটি ভোট কেন্দ্রভিত্তিক পাড়া মহল্লায় উন্মুক্ত পরিবেশে এ উন্নয়ন সভার আয়োজন করা হয়। বৈঠকে সাধারণ জনগণের ব্যাপক উপস্থিতির মাধ্যমে তৃণমূল আওয়ামী লীগের রাজনীতি চাঙা হচ্ছে।

এ উন্নয়ন সভায় বিশেষ গুরুত্ব থাকে তৃণমূলের কৃষক ও নারীদের ওপর। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সাধারণ জনগণের মাঝে পৌঁছে দিয়ে সমস্যা, সম্ভাবনা ও রাজনৈতিক ভাবনা শুনছেন স্থানীয় পর্যায়ের নেতাকর্মীরা এবং তাৎক্ষণিক সমাধানও পাচ্ছেন।

উন্নয়ন সভায় অংশ নেয়া গোদারচালা গ্রামের আমেনা আক্তার (৬৫) বলেন, এসভার মাধ্যমে আমরা বর্তমান সরকারের নেয়া বিভিন্ন খাতে উন্নয়ন নিয়ে আলোচনা শুনেছি। আমাদের সরকারি সেবা গ্রহণে যে প্রতিবন্ধকতা রয়েছে তা সমাধান করে দিয়েছেন জন প্রতিনিধিরা। সভায় উপস্থিত নেতারা আমাদের কথা মনোযোগ সহকারে শুনেছেন।

উপজেলার টেপিরবাড়ী বাজার এলাকা ব্যবসায়ী আবুল কালাম বলেন, ব্যবসা বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকায় রাজনীতি খুব একটা সময় দেয়া হয় না। বর্তমান সরকারের আমলে দেশে যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা উন্নয়ন সভার মাধ্যমে জানতে পেরেছি।

উপজেলার তালতলী গ্রামের শরিফুল ইসলাম বলেন, দেশের উন্নয়নের চিত্র দেখে গর্বে বুকটা ভরে যায়। এ সরকার ক্ষমতায় থাকলে খুব শিগগির দেশকে সিঙ্গাপুর, মালয়েশিয়ার মতো বানিয়ে ফেলবে।

গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামের হতদরিদ্র কমলা খাতুন বলেন, এসভায় এসে সরকারি বয়স্ক ভাতার যে সেবা আমি পাচ্ছি তার বর্ণনা দিয়েছি। কোনো রকম প্রতিবন্ধকতা রয়েছে কি না নেতারা আমার কাছে জানতে চেয়েছেন। আমরা এসভার মাধ্যমে সরকারি উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে ধারণা পেয়েছি।

তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন ঢাকাটাইমসকে বলেন, এ উন্নয়ন সভার মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রচার করে ডিজিটাল বাংলাদেশ গঠনে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের মহাসড়ক কীভাবে এগিয়ে যাবে তাঁর ধারণা পৌঁছে দেয়া হচ্ছে তৃণমূলে। এই ধারণা পেয়ে সাধারণ জনগণ নতুনভাবে উজ্জীবিত হয়েছে।

মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকন ঢাকাটাইমসকে বলেন, বর্তমান সরকার সাধারণ জনগণের কাছে জবাবদিহিতা নিশ্চিতের লক্ষ্যে এ উন্নয়ন সভার কর্মসূচি চলমান রয়েছে। এতে সবাই উন্নয়ন সভায় অংশগ্রহণ করে খোলামেলা আলোচনার মাধ্যমে সমস্যা, সম্ভাবনা তুলে ধরে সমাধান পাচ্ছেন।

শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল ঢাকাটাইমসকে বলেন, দেশের বিভিন্ন স্থানের বর্তমান সরকার আমলে উন্নয়নমূলক কাজ, আগামী দিনের উন্নয়ন ভাবনা সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে কেন্দ্রের নির্দেশে স্থানীয় সংসদ সদস্যের নেতৃত্বে গত ৭ নভেম্বর থেকে উন্নয়ন সভার মাধ্যমে তা তুলে ধরা হচ্ছে। সংসদীয় আসনের প্রতিটি পাড়া-মহল্লা, প্রতিটি ওয়ার্ড ও ভোট কেন্দ্রসহ প্রায় ১২০০টি স্থানে সরকারের উন্নয়ন বার্তা ও ভবিষ্যৎ উন্নয়ন ভাবনা পৌঁছে দেয়া হবে। ইতিমধ্যে, ২৫০টি স্থানে উন্নয়ন বার্তা অনুষ্ঠিত হয়েছে। আরও ৯৫০টির মতো স্থান নির্বাচন করে উন্নয়ন বার্তা আয়োজন চলছে।

গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মৃধা জর্জ ঢাকাটাইমসকে বলেন, উন্নয়ন সভা অনুষ্ঠানে সমাজের বয়স্ক নারী-পুরুষ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী, পোশাক কারখানার শ্রমিকদের কাছ থেকে জানতে চাওয়া হয় এলাকার সমস্যা ও সম্ভাবনার কথা। তাদের চাওয়া ও পাওয়ার ওপর বিশেষ গুরুত্ব দিয়ে সরকারের নেয়া বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি, আগামী দিনের উন্নয়ন ভাবনা ও সম্ভাবনার বার্তা তৃণমূলে পৌঁছে দেয়া হচ্ছে। এতে আশাতীত সাড়া পাওয়া যাচ্ছে।

গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় ঢাকাটাইমসকে বলেন, রাজনীতিবিদ হিসেবে সাধারণ জনগণের কাছে আমাদের দায়বদ্ধতা রয়েছে। তাছাড়া বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে সারা বাংলাদেশে যে উন্নয়নের গণজোয়ারে উন্নয়নের মহাসড়কে রয়েছে বাংলাদেশ। তৃণমূলের অনেকই উন্নয়ন সম্পর্কে অবহিত না থাকায় তাদেরকে উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করে সরকারি উন্নয়ন কাজ, ভবিষ্যতে ভাবনা ছড়িয়ে দিতে এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। এতে তৃণমূল আওয়ামী লীগে গণজোয়ার সৃষ্টি হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট রহমত আলী ঢাকাটাইমসকে বলেন, আওয়ামী লীগের তৃণমূল হচ্ছে সবচেয়ে বড় শক্তি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে যে উন্নয়নের জোয়ার বইছে, তাঁর সাথে তৃণমূলের জনগণকে সম্পৃক্ত করতেই শ্রীপুরে এ কর্মসূচি চলমান রয়েছে।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :