লক্ষ্মীপুরে আ.লীগের কাউন্সিল বর্জনের ঘোষণা চার প্রার্থীর

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৭, ২২:৩৭

লক্ষ্মীপুরে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনিয়ম ও পক্ষপাতিত্বের অভিযোগ এনে ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল ও ত্রিবার্ষিক নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন সভাপতি ও সম্পাদক পদের চার প্রার্থী।

রবিবার রাতে লক্ষ্মীপুর মিডিয়া হাউজে এক সংবাদ সম্মেলনে লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ প্রার্থী ও বর্তমান সভাপতি কামরুজ্জামান নিজাম, বর্তমান সভাপতি প্রার্থী ও সাবেক সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক প্রার্থী সাধারণ সম্পাদক প্রার্থী বর্তমান কমিটির শ্রমবিষয়ক সম্পাদক শাহজাহান গাজী এ ঘোষণা দেন।

এ সময় মোবাইলফোনে অপর সভাপতি প্রার্থী ও বর্তমান কমিটির সহ-সভাপতি মো. জয়নাল আবদীন কাজল একই অভিযোগে নির্বাচন বর্জন ও কাউন্সিল স্থগিত এবং নির্বাচন বাতিলের দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও আগামী নির্বাচনে সভাপতি প্রার্থী কামরুজ্জামান নিজাম জানান, গত ৯ নভেম্বর চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্ত হয় বর্তমান ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদককে সাথে নিয়ে কাউন্সিলর কমিটি গঠন করা হবে। এ সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু, সদর উপজেলা সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরীসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন। কিন্তু লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী কারো কোনো মতামতের তোয়াক্কা না করে নিজের বাড়িতে বসে তার পছন্দের লোকদের নিয়ে একটি কাউন্সিলর কমিটি গঠন করেছেন। যে তালিকা থেকে বাদ পড়েছেন বর্তমানে দায়িত্বরত আটজন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদক।

তালিকা থেকে বাদ দেয়া হয়েছে নবম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী আওয়ামী লীগ দলীয় প্রার্থী এম এ হাসেমসহ অনেক ত্যাগী আওয়ামী লীগ নেতাকর্মীকে। ফলে এ তালিকা নিয়ে নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। শত শত বিক্ষুব্ধ নেতাকর্মী জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও স্থানীয় সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালকে অবহিত করে প্রতিকার চাইলেও অদ্যাবধি কোনো প্রতিকার পায়নি তারা।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, উপজেলা সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী বিভিন্ন কাউন্সিলরকে তার বাড়িতে ডেকে নিয়ে তার পছন্দের প্রার্থীদের বিজয়ী করতে লোভ-লালসা ও হুমকি ধমকি দিচ্ছেন। ফলে এ নির্বাচনে কাউন্সিলরদের মতামতের প্রতিফলন হবে না।

সংবাদ সম্মেলনে সভাপতি কামরুজ্জামান নিজাম জানান, ১৭ বছর আগে সদর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল হয়েছে। ১৪ বছর আগে এই কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। যে কমিটির সভাপতি পদটিসহ অনেক গুরুত্বপূর্ণ পদ বছরের পর বছর শূন্য হয়ে আছে। চার বছর আগে চন্দ্রগঞ্জ থানা প্রতিষ্ঠা হয়েছে কিন্তু আজও মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিল করা হয়নি। এখনো কেন গঠিত হয়নি চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের এর প্রকৃত কারণ জানতে চান তিনি।

তিনি এই নির্বাচন বাতিল ও অনিয়ম বন্ধে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং জেলার দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমের হস্তক্ষেপ কামনা করেন।

প্রসঙ্গত, এই নির্বাচনে সভাপতি পদে তিনজন, সাধারণ সম্পাদক পদে পাঁচজন ও দুটি সাংগঠনিক সম্পাদক পদে পাঁচজন প্রার্থী মনোনয়ন দাখিল করলেও সভাপতি পদে দুজন ও সাধারণ সম্পাদক পদে দুজন প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিলেন।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :